ICC T20 World Cup 2022 : টি-টোয়েন্টি বিশ্বকাপে ফের ভারত-পাকিস্তান কি এক গ্রুপে?

বাইশ গজে ফের একবার ভারত-পাকিস্তান লড়াই দেখার অপেক্ষায় ক্রিকেট দুনিয়া।   

Updated By: Dec 8, 2021, 09:56 AM IST
ICC T20 World Cup 2022 : টি-টোয়েন্টি বিশ্বকাপে ফের ভারত-পাকিস্তান কি এক গ্রুপে?
ফের একবার দুই চিরপ্রতিদ্বন্দীর লড়াই দেখার অপেক্ষায় ক্রিকেট দুনিয়া। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের (ICC T20 World Cup 2022) ঢাকে কাঠি পড়ে গেল। আগামী ২১ জানুয়ারি এই প্রতিযোগিতার সূচি ঘোষণা করবে আইসিসি (ICC)। আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে অস্ট্রেলিয়ায়। এই খবর সামনে আসার পরেই ক্রিকেটপ্রেমীদের মনে একটাই প্রশ্ন, টি-টোয়েন্টি বিশ্বকাপে ফের একবার দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত (India)-পাকিস্তানকে (Pakistan) কি এক গ্রুপে দেখা যাবে? তবে সেটা জানার জন্য পরের বছর ২১ জানুয়ারি পর্যন্ত অপেক্ষা করতেই হবে। 

আগামী বছর থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপে বাড়ছে দলের সংখ্যা। ১৬টি দল খেলবে বিশ্বকাপে। মোট ৪৫টি ম্যাচ হবে। অস্ট্রেলিয়ার সাতটি মাঠ অ্যাডিলেড, ব্রিসবেন, গিলং, হোবার্ট, মেলবোর্ন, পার্থ ও সিডনিতে ম্যাচগুলো আয়োজন করা হবে। ১৬ অক্টোবর থেকে শুরু হবে বিশ্বকাপ। শেষ হবে ১৩ নভেম্বর।

আরও পড়ুন: SAvsIND, Exclusive: Omicron আতঙ্ক, সফর হবে তো? কী ভাবছে Team India? জানিয়ে দিলেন Wriddhiman Saha

২০২২ সালের ৭ ফেব্রুয়ারি থেকে জনসাধারণের জন্য ম্যাচের টিকিট বিক্রি শুরু হবে। মেলবোর্নে ১৩ নভেম্বর ফাইনালে মুখোমুখি হবে দুই দল। ৯ ও ১০ নভেম্বর মাসের যথাক্রমে সিডনি ও মেলবোর্নে খেলা হবে দু'টি সেমিফাইনাল। 

করোনার জন্য গত টি-টোয়েন্টি বিশ্বকাপ সংযুক্ত আরব আমিরশাহি এবং ওমানে আয়োজন করেছিল বিসিসিআই। নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথম বার এই ট্রফি জিতেছিল অস্ট্রেলিয়া। ঘরের মাঠে অ্যারন ফিঞ্চ-ডেভিড ওয়ার্নাররা ফের একবার দাপট দেখাতে পারেন কিনা সেটাই দেখার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)