ICC Test Rankings: চার নম্বরে Jasprit Bumrah, আরও পিছিয়ে গেলেন ফর্ম হারানো Virat Kohli

চিন্নাস্বামিতে দুই ইনিংস মিলিয়ে বিরাটের মোট রান মাত্র ৩৬। ফলে তাঁর ব্যাটিং গড় নেমে যায় ৫০-এর নীচে। এই মুহূর্তে তাঁর গড় ৪৯.৯৫। সেটা তাঁর র‍্যাকিংয়েও প্রতিফলিত হল। তবে রোহিত শর্মা ও ঋষভ পন্থ আগের মতোই ব্যাটারদের তালিকার যথাক্রমে ছয় ও ১০ নম্বরে অবস্থান করছেন।    

Updated By: Mar 16, 2022, 03:17 PM IST
ICC Test Rankings: চার নম্বরে Jasprit Bumrah, আরও পিছিয়ে গেলেন ফর্ম হারানো Virat Kohli
এগোলেন জসপ্রীত বুমরা। পিছিয়েই যাচ্ছেন বিরাট কোহলি। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: শ্রীলঙ্কার (INDvsSL) বিরুদ্ধে সদ্য সমাপ্ত দিন-রাতের টেস্টে বিধ্বংসী পারফরম্যান্স। গোলাপি বল হাতে নিয়ে দুই ইনিংসে মাত্র ৪৭ রানে ৮ উইকেট নিয়েছেন জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)। আর তাই আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ের (ICC Test Rankings) চার নম্বরে উঠে এলেন টিম ইন্ডিয়ার (Team India) সহ-অধিনায়ক। এর আগে ১০ নম্বরে ছিলেন 'বুম বুম বুমরা'। সেখান থেকে ছয় ধাপ লাফিয়ে প্রথম পাঁচে জায়গা করে নিলেন এই ডানহাতি জোরে বোলার। আগের মতোই দুই নম্বরে রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। 

তবে বুমরার পারফরম্যান্স ভারতীয় দলের ক্রিকেটপ্রেমীদের মুখে হাসি ফোটালেও, বিরাট কোহলির (Virat Kohli) পারফরম্যান্স মোটেও আশানুরূপ নয়। মোহালি টেস্টে ৪৫ রানের করে আইসিসি ব়্যাঙ্কিংয়ে পাঁচ নম্বরে উঠে এসেছিলেন বিরাট। তবে বেঙ্গালুরু টেস্টে ব্যাট হাতে ব্যর্থ হওয়ায় আইসিসির টেস্ট ব্যাটারদের তালিকায় অনেকটা নেমে এসেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক। এই মুহূর্তে নয় নম্বরে রয়েছেন 'কিং কোহলি'। 

চিন্নাস্বামিতে দুই ইনিংস মিলিয়ে বিরাটের মোট রান মাত্র ৩৬। ফলে তাঁর ব্যাটিং গড় নেমে যায় ৫০-এর নীচে। এই মুহূর্তে তাঁর গড় ৪৯.৯৫। সেটা তাঁর র‍্যাকিংয়েও প্রতিফলিত হল। তবে রোহিত শর্মা (Rohit Sharma) ও ঋষভ পন্থ (Rishabh Pant) আগের মতোই ব্যাটারদের তালিকার যথাক্রমে ছয় ও ১০ নম্বরে অবস্থান করছেন।  

মোহালির অলরাউন্ড পারফরম্যান্স করে টেস্ট অল-রাউন্ডারদের তালিকার শীর্ষে উঠে এসেছিলেন রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)। তবে বেঙ্গালুরুতে ধারাবাহিকতা দেখাতে পারেননি জাড্ডু। তাই তাঁকে টপকে টেস্ট অলরাউন্ডারদের তালিকার এক নম্বরে ফিরলেন ওয়েস্ট ইন্ডিজের জেসন হোল্ডার। অশ্বিন রয়েছেন টেস্ট অলরাউন্ডারদের তালিকার তিন নম্বরে রয়েছেন। 

আরও পড়ুন: ICC Women’s World Cup, INDWvsENGW : Jhulan Goswami-এর নজিরের দিনেও লজ্জাজনক ভাবে হারল Team India

আরও পড়ুন: IPL 2022: বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট নয়, Kagiso Rabada-দের পছন্দ ক্রোড়পতি লিগ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.