ICC Test Rankings: ফের বিশ্বের এক নম্বর টেস্ট ব্যাটসম্যান Smith, পাঁচ থেকে চারে উঠলেন Kohli

উইলিয়ামসন ৫ পয়েন্ট খুইয়ে ২ নম্বরে নেমে আসেন। 

Updated By: Jun 16, 2021, 05:03 PM IST
ICC Test Rankings: ফের বিশ্বের এক নম্বর টেস্ট ব্যাটসম্যান Smith, পাঁচ থেকে চারে উঠলেন Kohli

নিজস্ব প্রতিবেদন: আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের (ICC World Test Championship final) ঠিক দু'দিন আগেই প্রকাশিত হল টেস্ট ব্যাটসম্যানদের ক্রমতালিকা। সেখানে একটা ঝাঁকুনি দিল আইসিসি। নিউজিল্যান্ডের ক্যাপ্টেন কেন উইলিয়ামসনকে (Kane Williamson) সিংহাসনচ্যুত করে, ফের একবার বিশ্বের এক নম্বর টেস্ট ব্যাটসম্যানের মুকুটটা নিজের মাথায় পরে নিলেন স্টিভ স্মিথ (Steve Smith)। গতবছর বক্সিং ডে টেস্টের পর অজি মহাতারকা স্মিথ ফের তাঁর হারানো সাম্রাজ্য পুনরুদ্ধার করলেন। ব্যাটসম্যানদের টেস্ট ব়্যাঙ্কিংয়ের মগডালে তিনি। 

আরও পড়ুন: IND VS NZ WTC21 Final: মাঠে উইনস্টনের পারফরম্যান্সে মোহিত Shastri, ফিল্ডিং প্র্যাকটিসের পর চারপেয়ে পেল পুরস্কারও!

ইংল্যান্ডের বিরুদ্ধে সদ্যসমাপ্ত ২ ম্যাচের টেস্ট সিরিজ নিউজিল্যান্ড ১-০ জেতে ঠিকই। কিন্তু লর্ডসে ড্র হয়ে যাওয়া প্রথম টেস্টে উইলিয়ামসন মাত্র ১৩ রান করেছিলেন। চোটের জন্য এজবাস্টনে কিউয়ি ক্যাপ্টেনের দ্বিতীয় টেস্ট খেলা হয়নি। আর এটাই স্মিথের ওপরে ওঠার রাস্তা পরিস্কার করে দেয়। উইলিয়ামসন ৫ পয়েন্ট খুইয়ে ২ নম্বরে নেমে আসেন। এক চলে আসেন স্মিথ। অন্যদিকে দক্ষিণ আফ্রিকার উইকেটকিপার-ব্যাটসম্যান কুইন্টন ডি কক (Quinton de Kock ) ১১ ধাপ উঠে ১২ নম্বরে এসেছেন। ২০১৯ সালের ডিসেম্বরের পর থেকে এটাই তাঁর সর্বোচ্চ ব়্যাঙ্কিং। ডি ককের ১৪১ রানে ভর করে দক্ষিণ আফ্রিকা ওয়েস্ট ইন্ডিজকে ৬৩ রানে হারায়। ব়্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে ভারত অধিনায়ক বিরাট কোহলিরও (Virat Kohli)। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগেই তিনি পাঁচ থেকে চারে চলে এলেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.