ICC Test rankings: নিজের জায়গা ধরে রাখলেন Kohli, এক ধাপ এগোলেন Pujara

আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে ব্যাটসম্যানদের তালিকায় এক নম্বরে রয়েছেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jan 30, 2021, 05:40 PM IST
ICC Test rankings: নিজের জায়গা ধরে রাখলেন Kohli, এক ধাপ এগোলেন Pujara
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরুর আগে আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে নিজের জায়গা ধরে রাখলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ তিনটি টেস্টে খেলেননি তিনি। ৮৬২ রেটিং পয়েন্ট নিয়ে আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে ব্যাটসম্যানদের তালিকায় চার নম্বরে রয়েছেন বিরাট কোহলি। র‌্যাঙ্কিংয়ে প্রথম দশে জায়গা করে নিয়েছেন আরও দুই ভারতীয় ক্রিকেটার চেতেশ্বর পূজারা এবং অজিঙ্ক রাহানে।

আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে ব্যাটসম্যানদের তালিকায় এক নম্বরে রয়েছেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। দুই নম্বরে রয়েছেন অজি তারকা স্টিভ স্মিথ।  তিন নম্বরে রয়েছেন অস্ট্রেলিয়ার আর এক ব্যাটসম্যান মার্নাস লাবুশানে। চারে বিরাট কোহলি। পাঁচে ইংল্যান্ড অধিনায়ক জো রুট। টেস্ট র‌্যাঙ্কিংয়ে ব্যাটসম্যানদের তালিকায় একধাপ উপরে উঠলেন ভারতের চেতেশ্বর পূজারা এবং অজিঙ্ক রাহানে। ছয় নম্বরে রয়েছেন পূজারা এবং আট নম্বরে রয়েছেন রাহানে।

আরও পড়ুন- কোয়ারেন্টিনে ফিটনেস ট্রেনিং শুরু Virat Kohli-র, দেখুন ভিডিয়ো

অন্যদিকে আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে বোলারদের তালিকায় শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স। প্রথম দশে রয়েছেন দুই ভারতীয়। আচ নম্বরে রবিচন্দ্রন অশ্বিন এবং নয় নম্বরে জশপ্রীত বুমরাহ।

আর আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে অলরাউন্ডারদের তালিকায় প্রথমে দশে রয়েছেন দুই ভারতীয় রবীন্দ্র জাদেজা এবং রবিচন্দ্রন অশ্বিন। জাদেজা তিন নম্বরে আর অশ্বিন রয়েছেন ছয় নম্বরে। অলরাউন্ডদের শীর্ষে রয়েছেন ইংল্যান্ডের বেন স্টোকস।

আরও পড়ুন- সেদিন Kangaroo Cake কেন কাটেননি? ব্যাখ্যা দিলেন Ajinkya Rahane