গেইল, ব্রাভোদের 'শায়েস্তা' করতে নতুন নিয়ম আইসিসি-র

বোর্ডের সঙ্গে ঝামেলা পর সিরিজ বাতিল করে ক্লাবের হয়ে খেলাতে চলে যাচ্ছেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটাররা। এতে আন্তর্জাতিক ক্রিকেটের বারোটা বাজলেও পকেট ভারী হচ্ছে ক্যারিবিয়ান ক্রিকেটারদের। ব্রাভো,স্যামুয়েলসদের এই নীতি আগামী দিনে আন্তর্জাতিক ক্রিকেটকে বিপদের মুখে দাঁড় করিয়েছে। যদিও এই নীতিই শেষ অবধি আইসিসির ঘুম ভাঙল। আইসিসি এক বিবৃতিতে স্পষ্ট জানিয়ে দিয়েছে, বোর্ডের চুক্তি ভেঙে কোনও ক্রিকেটার আন্তর্জাতিক সিরিজ বাতিল করলে তাদের শাস্তি দেওয়া হবে।

Updated By: Nov 10, 2014, 11:40 AM IST
গেইল, ব্রাভোদের 'শায়েস্তা' করতে নতুন নিয়ম আইসিসি-র

ওয়েব ডেস্ক: বোর্ডের সঙ্গে ঝামেলা পর সিরিজ বাতিল করে ক্লাবের হয়ে খেলাতে চলে যাচ্ছেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটাররা। এতে আন্তর্জাতিক ক্রিকেটের বারোটা বাজলেও পকেট ভারী হচ্ছে ক্যারিবিয়ান ক্রিকেটারদের। ব্রাভো,স্যামুয়েলসদের এই নীতি আগামী দিনে আন্তর্জাতিক ক্রিকেটকে বিপদের মুখে দাঁড় করিয়েছে। যদিও এই নীতিই শেষ অবধি আইসিসির ঘুম ভাঙল। আইসিসি এক বিবৃতিতে স্পষ্ট জানিয়ে দিয়েছে, বোর্ডের চুক্তি ভেঙে কোনও ক্রিকেটার আন্তর্জাতিক সিরিজ বাতিল করলে তাদের শাস্তি দেওয়া হবে।

শাস্তি হিসাবে সেইসব ক্রিকেটারদের ক্লাব/কাউন্টি/ফ্র্যাঞ্চাইজি চুক্তি বাতিল করা হবে। অর্থাত্‍, এই নিয়ম কার্যকর হলে ভারতের বিরুদ্ধে সিরিজ বাতিল করে দেশে ফেরায় গেইল, ব্রাভো,সামি, পোলার্ডরা আইপিএল খেলতে পারবেন না, সেই সঙ্গে ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে তাদের সব চুক্তি বাতিল হবে ।

.