ICC Women's World Cup, WIWvsBANGW: রুদ্ধশ্বাস ম্যাচ জিতলেও Shamilia Connell-কে নিয়ে চিন্তায় ক্যারিবিয়ানরা! কিন্তু কেন?

বাংলাদেশ বিরুদ্ধে চার রানের এক রোমাঞ্চকর জয় ছিনিয়ে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজের মহিলা দল। আর এমন জয় সম্ভব হয়েছে তিন ক্যারিবিয়ান স্পিনারের দাপটে।  

Updated By: Mar 18, 2022, 07:17 PM IST
ICC Women's World Cup, WIWvsBANGW: রুদ্ধশ্বাস ম্যাচ জিতলেও Shamilia Connell-কে নিয়ে চিন্তায় ক্যারিবিয়ানরা! কিন্তু কেন?
মাটিতে লুটিয়ে থাকা শামিলিয়া কোনেলকে ঘিরে রয়েছেন তাঁর সতীর্থরা। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: বাংলাদেশকে (Bangladesh) চলতি মহিলা বিশ্বকাপে (ICC Women's World Cup) মাত্র ৪ রানে হারালেও, ওয়েস্ট ইন্ডিজ (West Indies) দলে স্বস্তি নেই। কারণ রুদ্ধশ্বাস ম্যাচ জিতলেও দলের প্রধান বোলার শামিলিয়া কোনেল (Shamilia Connell) হঠাৎ অসুস্থ হয়ে মাঠ ছাড়তে বাধ্য হন। এরপর মাঠের ধারে তাঁকে প্রাথমিক চিকিৎসার পর তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তবে তাঁর অসুস্থতা নিয়ে কোনও বিবৃতি দেয়নি ক্যারিবিয়ান দল। 

বাংলাদেশের ইনিংসের ৪৭তম ওভারে ফিল্ডিং করার সময় হঠাৎই কোনেল মাঠে পড়ে যান। ওভারের পঞ্চম বলের পরেই মাটিতে লুটিয়ে পড়েন এই জোরে বোলার। সঙ্গে সঙ্গে ছুটে আসেন সতীর্থরা। আসেন আম্পায়াররাও। মাঠে পড়ে যাওয়ার পর সতীর্থদের সাহায্যে যখন উঠে দাঁড়ান, সে সময় হাত দিয়ে পেট চেপে ধরেছিলেন তিনি। স্টেডিয়ামে উপস্থিত চিকিৎসা কর্মীরা প্রাথমিক চিকিৎসা করেন। পরে তাঁকে অ্যাম্বুল্যান্সে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

কিন্তু কোনেলের অসুস্থতা নিয়ে ওয়েস্ট ইন্ডিজ মহিলা ক্রিকেট দলের অধিনায়ক স্তেফানি টেলর বলেন, "চিকিৎসকরা কোনেলকে দেখছেন। আশা করছি ও দ্রুত সুস্থ হয়ে উঠবে। মাঠে ওকে পড়ে যেতে খুব খারাপ লাগছিল।" 

এ দিকে বাংলাদেশ বিরুদ্ধে চার রানের এক রোমাঞ্চকর জয় ছিনিয়ে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজের মহিলা দল। আর এমন জয় সম্ভব হয়েছে তিন ক্যারিবিয়ান স্পিনারের দাপটে। তাদের প্রভাব এতটাই ছিল যে তাদের বোলিং দাপট যে একটি নয় দু-দুটি নজির তাদের হাত ধরে গড়ে ফেলেছে উইন্ডিজ দল। ওয়েস্ট ইন্ডিজ মহিলা ক্রিকেটের ইতিহাসে প্রথমবার সীমিত ওভারের ফরম্যাটে এই প্রথম কোনও আন্তর্জাতিক ম্যাচে এক ইনিংসে সবকটি উইকেট নেওয়ার নজির গড়লেন উইন্ডিজ স্পিনাররা। 

West Indies

এ দিন হেইলি ম্যাথুজ, স্টেফানি টেলর এবং অ্যাফি ফ্লেচার এই ত্রয়ীর বোলিং দাপটে কার্যত জেতা ম্যাচ হেরে ফিরতে হল বাংলাদেশকে। এ দিন প্রথমে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ের সম্মুখীন হয় ওয়েস্ট ইন্ডিজ দল। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে মাত্র ১৪০ রান করতে সক্ষম হয় তারা। সিমাইন ক্যাম্পবেল ১০৭ বলে ৫৩ রানের ইনিংস না খেললে আরও বেশি লজ্জার সম্মুখীন হতে হতো উইন্ডিজ দলকে। বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট নেন সালমা খাতুন, নাহিদা আখতার।

বিশেষজ্ঞরা প্রায় ধরেই নিয়েছিলেন বাংলাদেশ হয়ত সহজ জয় পাবে। ম্যাচে নিজেদের দখলে নিয়ে তাদের দেশের মহিলা ক্রিকেটের মঞ্চে এক নতুন ইতিহাস রচনা করবে। তখনই ঘটে ছন্দপতন। টানটান উত্তেজনার ম্যাচে ৪৯.৩ ওভারে ১৩৬ রানে অলআউট হয়ে গিয়ে মাত্র ৪ রানে ম্যাচ হেরে যায় বাংলাদেশ। সর্বোচ্চ রান করেন অধিনায়িক নিগার সুলতানা এবং নাহিদা আখতার। দুজনেই ২৫ রান করেন। নাহিদা অপরাজিত থাকলেও দলকে কাঙ্খিত জয় এনে দিতে পারেননি। উইন্ডিজদের হয়ে হেইলি ম্যাথুজ ৪টি এবং স্টেফানি টেলর ও আ্যাফি ফ্লেচার ৩ টি করে উইকেট নেন। ম্যাচের সেরাও হয়েছেন হেইলি ম্যাথুজ।

আরও পড়ুন: PAKvsAUS: কেন রাওয়ালপিণ্ডি থেকে সরে গেল সীমিত ওভারের সিরিজ? জানতে পড়ুন

আরও পড়ুন: IPL 2022: Deepak Chahar-এর ফিটনেস রিপোর্টের অপেক্ষায় CSK

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.