'দলের আরও উন্নতির প্রয়োজন', সেমিতে পৌঁছেও চিন্তায় অধিনায়ক

ভারতের বিরুদ্ধে হেরে প্রতিযোগিতা থেকেই ছিটকে গিয়েছে আইরিশ দল। আর এই হারের জন্য ব্যাটিং বিফলতাকেই দায়ী করছেন আয়ারল্যান্ড অধিনায়ক লরা। 

Updated By: Nov 16, 2018, 11:51 AM IST
'দলের আরও উন্নতির প্রয়োজন', সেমিতে পৌঁছেও চিন্তায় অধিনায়ক

নিজস্ব প্রতিবেদন: টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে যে লক্ষ্য নিয়ে মাঠে নেমেছিল ভারতীয় দল, সেই অভিষ্ট লক্ষ্যে পৌঁছে গেল তাঁরা। এবার কেবলমাত্র দুটো ধাপ পার করতে পারলেই প্রথমবার টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা উঠবে তাঁদের হাতে। বৃহস্পতিবার আয়ারল্যান্ডকে ৫২ রানে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিতে পৌঁছল ভারতীয় দল। ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন মিতালি রাজ (৫১)।

নিউ জিল্যান্ড, পাকিস্তানের পর আয়ারল্যান্ডের বিরুদ্ধে ভারতের এটা তৃতীয় জয়। এরপর অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ভারত। উল্লেখ্য, গ্রুপ বি থেকে ভারত ও অস্ট্রেলিয়া দুই দলই একটানা তিন ম্যাচ জিতে শেষ চারের জায়গা পাকা করেছে। এবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অপরাজিত থেকেই সেমিতে পৌঁছতে চায় তাঁরা।

ম্যাচ জয়ের পর ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক হরমনপ্রীত কউর বলছেন, “সেমিতে কোয়ালিফাই করে আমরা খুশি, তবে আমাদের আরও উন্নতি করতে হবে। ব্যাটিংয়ে উন্নতির সঙ্গে সঙ্গে আমাদের ফিল্ডিংয়েও নজর দিতে হবে, আরও আগ্রাসী হতে হবে।” অস্ট্রেলিয়ার মতো কঠিন প্রতিপক্ষকে হারাতে গেলে যে গোটা দলকে আরও ভাল ক্রিকেট খেলতে হবে তা মেনে নিয়েছেন হরমনপ্রীত। তাঁর কথায়, ভারত আয়ারল্যান্ডের বিরুদ্ধে পরিকল্পনা অনুযায়ী ব্যাট করেনি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জিততে হলে যে ব্যাটিং ও বোলিং দুই ক্ষেত্রেই দলের উন্নতির প্রয়োজন তা অবলীলায় জানিয়েছেন ভারত অধিনায়ক।

আরও পড়ুন- মারের বদলে মার, অস্ট্রেলিয়াকে সতর্কবার্তা দিয়ে রাখলেন বিরাট

অন্যদিকে ভারতের বিরুদ্ধে হেরে প্রতিযোগিতা থেকেই ছিটকে গিয়েছে আইরিশ দল। আর এই হারের জন্য ব্যাটিং বিফলতাকেই দায়ী করছেন আয়ারল্যান্ড অধিনায়ক লরা। 

.