'ধোনি রিভিউ সিস্টেম'-এ গলদ, রয়ের ক্যাচ ধরেও বুঝতে পারলেন না মাহি

র্দিক পান্ডিয়ার একটি বল ইংল্যান্ডের উদ্বোধনী ব্যাটসম্যানের ব্যাটের কানায় লেগে চলে যায় ধোনির গ্লাভসে।

Updated By: Jun 30, 2019, 08:15 PM IST
'ধোনি রিভিউ সিস্টেম'-এ গলদ, রয়ের ক্যাচ ধরেও বুঝতে পারলেন না মাহি

নিজস্ব প্রতিবেদন: ডিআরএস-কে মজা করে বলা হয়, 'ধোনি রিভিট সিস্টেম'। নির্ভুল রিভিউ নেওয়ার ক্ষেত্রে ধোনির মস্তিষ্কের ধারেকাছে ক্রিকেটীয় জগতে কেউ নেই। সেই 'ধোনি রিভিট সিস্টেম' কাজ করল না রবিবার। ইংল্যান্ডের উদ্বোধনী ব্যাটসম্যান জেসন রয়ের ব্যাটের কানায় লেগেছিল বল। তালুবন্দি করেও বুঝতে পারলেন না ধোনি। ডিআরএস চেয়েছিলেন বোলার হার্দিক পান্ডিয়া। কিন্তু সায় দেননি মাহি। 

২৫ বলে ২১ রানে খেলছিলেন জেসন রয়। হার্দিক পান্ডিয়ার একটি বল ইংল্যান্ডের উদ্বোধনী ব্যাটসম্যানের ব্যাটের কানায় লেগে চলে যায় ধোনির গ্লাভসে। আউটের আবেদন করেন পান্ডিয়া। কিন্তু সাড়া দেননি আম্পায়ার আলিম দার। অধিনায়কের কাছে ডিআরএস চান হার্দিক পান্ডিয়া। কিন্তু ধোনিও সম্মত হননি। ধোনি রাজি না হওয়ায় কথা বাড়াননি পান্ডিয়া-কোহলি। কিন্তু আলট্রাএজে স্পষ্ট হয়, বল জেসন রয়ের ব্যাট ছুঁয়ে গিয়েছে।
   
জীবনদান রেয়ে দলের রানকে ১৬০-এ নিয়ে যান জেসন রয়। করেন, ৫৭ বলে ৬৬। কুলদীপের বলে রয়ের ক্যাচ লং অনে ঝাঁপিয়ে দুধর্ষ ক্যাচ ধরেন রবীন্দ্র জাডেজা। 

এজবাস্টনে টস জিতে প্রথমে ব্যাটিং-এর সিদ্ধান্ত নেন ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মর্গ্যান। ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দলে প্রথম একাদশে একটি পরিবর্তন হয়। বিজয় শঙ্করের পরিবর্তে দলে ঋষভ পন্থ। অন্যদিকে ইংল্যান্ড দলেও দুটি পরিবর্তন করে। দলে ফিরেছেন জেসন রয় এবং লিয়াম প্লাঙ্কেট। ১৬০ রানের ওপেনিং পার্টনারশিপ ইংল্যান্ডের ভিত গড়ে দেয়। ভারতের হয়ে মহম্মদ শামি ৫টি উইকেট নেন। ৭ উইকেট হারিয়ে ৩৩৭ রান তোলে ইংল্যান্ড।

আরও পড়ুন- ভিডিয়ো: দুধর্ষ ক্যাচ ধরে ইংল্যান্ডের ঝড় থামালেন স্যর জাডেজা
          

.