ভিডিয়ো: দুধর্ষ ক্যাচ ধরে ইংল্যান্ডের ঝড় থামালেন স্যর জাডেজা

২২.১ ওভারে ১৬০ রানে পড়ল ইংল্যান্ডের প্রথম উইকেট। 

Updated By: Jun 30, 2019, 07:31 PM IST
ভিডিয়ো: দুধর্ষ ক্যাচ ধরে ইংল্যান্ডের ঝড় থামালেন স্যর জাডেজা

নিজস্ব প্রতিবেদন: ওভারপিছু উঠছে ৭ রান। স্পিনারদের ধোলাই দিচ্ছেন ইংল্যান্ডের দুই উদ্বোধনী ব্যাটসম্যান। জেসন রয় ও জন বেয়ারেস্টোর ব্যাটিং ঝড়ে দিশেহারা ভারত। ঠিক তখনই পরিত্রাতা হয়ে হাজির হলেন রবীন্দ্র জাডেজা। লং অনে ঝাঁপিয়ে পড়ে ক্যাচ ধরে রয়কে প্যাভিলিয়নে ফেরত পাঠালেন অলরাউন্ডার ক্রিকেটার।

বিনা উইকেটে ১৬০ রান করে ফেলেছে ইংল্যান্ড। ওভারে উঠছে ৭ রান। চার-ছক্কায় ভারতের দুই স্পিনারকে মাঠের বাইরে ফেলছেন ইংল্যান্ডের উদ্বোধনী ব্যাটসম্যানরা। মরণ-বাঁচন ম্যাটে টিটোয়েন্টি ঢঙে ব্যাট করছেন জেসন রয় ও জনি বেয়ারেস্টো। তখন ভারতের দরকার একটা উইকেট। আর সেই উইকেট এনে দিলেন চায়নাম্যান স্পিনার কুলদীপ যাদব। ৫৭ বলে ৬৬ রানে আউট হলেন জেসন রয়। ২২.১ ওভারে ১৬০ রানে পড়ল ইংল্যান্ডের প্রথম উইকেট।

তবে জেসন রয়ের উইকেট যতটা না কুলদীপের তার চেয়ে বেশি কৃতিত্বের দাবিদার পরিবর্ত ফিল্ডার রবীন্দ্র জাডেজার। লং অনে বাঁ দিক থেকে এসে ঝাঁপিয়ে ক্যাচ ধরেছেন জাডেজা। চলতি বিশ্বকাপে অন্যতম সেরা ক্যাচ এটা। বলের কাছে যাওয়াই দুষ্কর ছিল, সেখানে তালুবন্দি করেছেন জাডেজা। 

সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচিত হচ্ছে জাডেজার দুধর্ষ ক্যাচ। মজার মজার মন্তব্যও করছেন নেটিজেনরা।   

বিশ্বকাপের দলে থাকলেও চূড়ান্ত একাদশে সুযোগ পাননি অলরাউন্ডার রবীন্দ্র জাডেজা। এদিন ফিল্ডিংয়ের সময় চোট পেয়ে মাঠ থেকে বেরিয়ে যেতে বাধ্য হন কেএল রাহুল। তাঁর জায়গায় ফিল্ডিং করতে নামেন রবীন্দ্র জাডেজা।  

আরও পড়ুন- ঠেকায় পড়ে ভারতকে সমর্থন পাকিস্তানিদের, হেসে বিরাট বললেন, বিরল ব্যাপার তো