সৌরভের পর বিশ্বকাপে শতরানের হ্যাটট্রিক করেই আউট রোহিত, সামনে কঠিন লড়াই

দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তানের বিরুদ্ধে শতরান করেছিলেন রোহিত শর্মা।

Updated By: Jun 30, 2019, 10:11 PM IST
সৌরভের পর বিশ্বকাপে শতরানের হ্যাটট্রিক করেই আউট রোহিত, সামনে কঠিন লড়াই

নিজস্ব প্রতিবেদন: আবারও হল না। চলতি বিশ্বকাপে শতরানের খরা কাটাতে পারলেন না বিরাট কোহলি। পরপর পাঁচটি ম্যাচেই অর্ধ শতরান থেকে শতকে পরিণত করতে পারলেন না অধিনায়ক। তবে অন্যদিকে চলতি বিশ্বকাপে সেঞ্চুরির ট্রিপল করলেন হিটম্যান। ১০২ রানে আউট হলেন রোহিত।   

দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তানের বিরুদ্ধে শতরান করেছিলেন রোহিত শর্মা। এদিন ইংল্যান্ডের বিরুদ্ধে বিশাল রান তাড়া করতে নেমে ফের শতরান হাঁকালেন হিটম্যান। চলতি বিশ্বকাপে এটা তিন নম্বর। এর আগে বিশ্বকাপে তিনটি শতরান কৃতিত্ব রয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায়, মার্ক ওয়া ও ম্যাথু হেডেনের। একমাত্র গত বিশ্বকাপে চারটি শতরান করেছিলেন শ্রীলঙ্কার কুমার সঙ্গাকরা। রোহিতের কাছেও চারটি শতরানের সুযোগ রয়েছে। সেমিফাইনাল ধরলেও আরও তিনটি ম্যাচ পাবে ভারত। আর ফাইনালে উঠলে চারটি ম্যাচ। 

এদিন শুরু থেকে ধরে খেলছিলেন রোহিত শর্মা। ঠিকমতো জমাতে পারছিলেন না। কিন্তু ৪০ পেরোতেই আলাদা রোহিত। পরপর তিনটি চার হাঁকিয়ে বুঝিয়ে দিলেন 'টাচ' ফিরে এসেছে। ১০৬ বলে শতরান করলেন রোহিত। কিন্তু তারপরই ওকসের বলে ফিরলেন হিটম্যান। ১০৯ বলে তাঁর সংগ্রহ ১০২।

রবিবার এজবাস্টনে আরও একটা শতরান মাঠে ফেলে এলেন বিরাট কোহলি। দারুণ ফর্মে রয়েছেন অধিনায়ক কোহলি। আর ইংল্যান্ডের ৩৩৮ রানের টার্গেট পার করা চেজ মাস্টারকে ছাড়া অসম্ভব। তার উপরে শুরুতেই কেএল রাহুলকে হারিয়ে ফেলে ভারত। অন্যদিকে রোহিত শর্মাও কিছুটা সময় নিচ্ছিলেন। তখন ঝলঝে উঠল বিরাটের ব্যাট। ৫৯ বলে ৫০ রান করতেই জোড়া রেকর্ড করে ফেললেন কিং কোহলি। বিশ্বকাপে টানা পাঁচটি অর্ধ শতরান করে স্টিভ স্মিথের সঙ্গে একাসনে বিরাট কোহলি। ২০১৫ বিশ্বকাপে নজির গড়েন প্রাক্তন অজি অধিনায়ক। ব্রিটিশভূমে ইংল্যান্ডের বিরুদ্ধে রাহুল দ্রাবিড়কে টপকে সর্বোচ্চ রানসংগ্রাহক ভারতীয় এখন বিরাট কোহলি। তবে বিরাট মানেই তো শতরান। ফলে এদিনও নিরাশ ক্রিকেটভক্তরা। চেজ মাস্টারের কাছে একটা শতরান চেয়েছিলেন তাঁরা।

আরও পড়ুন- ভিডিয়ো: একি! পাকিস্তানি পতাকা জড়িয়ে 'ইন্ডিয়া, ইন্ডিয়া' শব্দব্রহ্ম গ্যালারিতে

.