IPL-এর জন্য পিছিয়ে যাচ্ছে ICC World Test Championship ফাইনাল?

২০২১ সালের আইপিএলের দিনক্ষণ এখনও ঘোষণা করা হয়নি। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলার দৌড়ে রয়েছে টিম ইন্ডিয়া, নিউ জিল্যান্ড, অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড।

Updated By: Jan 26, 2021, 08:17 PM IST
IPL-এর জন্য পিছিয়ে যাচ্ছে ICC World Test Championship ফাইনাল?
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন: বদলে যাচ্ছে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী ২০২১ সালের ১০ থেকে ১৪ জুন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হওয়ার কথা ছিল। কিন্তু বিসিসিআই সূত্রে খবর, ICC World Test Championship-এর ফাইনাল হবে ১৮ থেকে ২২ জুন। রিজার্ভ ডে রাখা হয়েছে ২৩ জুন। ফাইনাল হবে লর্ডসে।

সরকারি ভাবে এখনও আইসিসি-র তরফে কিছু জানানো হয়নি। কিন্তু কেন হঠাৎ করে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল আট দিন পিছিয়ে যাচ্ছে! আইপিএলের সূচির সঙ্গে সঙ্ঘাত হতে পারে। আইপিএল খেলে যাঁরা লর্ডসে টেস্ট ফাইনালে খেলতে যাবেন তাঁদের কোয়ারেন্টিনে থাকতে হবে। সেই কথা মাথায় রেখেই টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল পিছোনোর পরিকল্পনা বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন - 'দাদা'র পেপটক! অ্যাডিলেডে লজ্জাজনক হারের পর Rahane-কে ফোন সৌরভের

সংবাদসংস্থা পিটিআই-কে দেওয়া এক সাক্ষাৎকারে বোর্ডের এক কর্তা জানান, "World Test Championship ফাইনাল খেলা হবে ১৮-২২ জুন। ২৩ জুন রিজার্ভ ডে। যদি ফাইনালের আগে দুই দলকে কোয়ারেন্টিন থাকতে হয়। সেক্ষেত্রে আইপিএল শেষের পর টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের মধ্যে সময় কমে যাবে।"

প্রসঙ্গত ২০২১ সালের আইপিএলের দিনক্ষণ এখনও ঘোষণা করা হয়নি। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলার দৌড়ে রয়েছে টিম ইন্ডিয়া, নিউ জিল্যান্ড, অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড।

আরও পড়ুন -  ইংল্যান্ডের বিরুদ্ধে কি অর্ধেক গোঁফ কামিয়ে মাঠে নামবেন Ashwin!