IND vs PAK, Asia Cup 2022 : আরও দুবার বাইশ গজে 'মাদার অফ অল ব্যাটেল', কিন্তু কীভাবে? জেনে নিন

IND vs PAK, Asia Cup 2022 : এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচেই ভারত ও পাকিস্তান মুখোমুখি হয়েছিল। সেই ম্যাচে পাকিস্তান প্রথমে ব্যাট করে ১৪৭ রান করে। মহম্মদ রিজওয়ান সর্বোচ্চ ৪৩ রান করেছিলেন। জবাবে, ভারত শেষ ওভারে পাকিস্তানকে পাঁচ উইকেটে হারিয়ে দেয়।  

Reported By: সব্যসাচী বাগচী | Updated By: Sep 2, 2022, 01:05 PM IST
IND vs PAK, Asia Cup 2022 : আরও দুবার বাইশ গজে 'মাদার অফ অল ব্যাটেল', কিন্তু কীভাবে? জেনে নিন
রোহিত ও বাবরকে আরও দুবার এ ভাবে দেখা যেতে পারে। ফাইল চিত্র

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো : চলতি এশিয়া কাপে (Asia Cup 2022) ফের মুখোমুখি হতে পারে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান (India vs Pakistan)। আরও দুইবার রোহিত শর্মার (Rohit Sharma) টিম ইন্ডিয়ার (Team India) বিরুদ্ধে বাইশ গজের যুদ্ধে নামতে পারে বাবর আজমের (Babar Azam) পাক (Pakistan) দল। আগামি রবিবার অর্থাৎ ৪ সেপ্টেম্বর ফের একবার ক্রিকেট দুনিয়া দেখবে 'মাদার অফ অল ব্যাটেল'। তবে এর আগে মহম্মদ রিজওয়ান (Mohammad Rizwan) -ফকর জামানদের (Fakhar Zaman) দুর্বল হংকং-কে (Hong Kong) হারাতে হবে। শুক্রবার 'এ' গরুপের শেষ ম্যাচে হংকং-এর বিরুদ্ধে খেলবে পাকিস্তান। 

ভারত-পাকিস্তানের অবস্থান দেখে নেওয়া যাক- 

এ বার এশিয়া কাপে মোট ৬টি দল খেলছে। যাদেরকে দু'টি গ্রুপে ভাগ করা হয়েছে। ৩টি করে দল রয়েছে। ‘এ’ গ্রুপে রয়েছে ভারত, পাকিস্তান ও হংকং। 'বি' গ্রুপে রয়েছে আফগানিস্তান, শ্রীলঙ্কা ও বাংলাদেশ। জোড়া ম্যাচ জিতে এই মুহূর্তে গ্রুপ 'এ'-র শীর্ষে রয়েছে ভারত। ভারতের কাছে পাঁচ উইকেটে হারলেও পাকিস্তান রয়েছে দুই নম্বরে। এবং একটি ম্যাচ হেরে হংকং একেবারে শেষে। এখন ভারতের পর হংকং যদি পাকিস্তানের কাছেও হেরে যায়, তাহলে প্রতিযোগিতা থেকে বিদায় নেবে। সেক্ষেত্রে দ্বিতীয় দল হিসেবে 'সুপার ফোর'-চলে যাবে পাকিস্তান। এবং এক ও দুই নম্বর দল হিসেবে দের ফের মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান। 

Hardik Pandya

আরও পড়ুন: Virat Kohli on Suryakumar Yadav, Asia Cup 2022 : 'শত্রুতা' ভুলে সূর্যের তেজকে নমস্কার জানালেন 'কিং কোহলি'

আরও পড়ুন: Asia Cup 2022 : বিরাট, রোহিতদের সাজঘরে হংকংয়ের ক্রিকেটাররা, ভিডিয়ো ভাইরাল

'সুপার ফোর' থেকে দুই দলের ফাইনালে যাওয়ার রাস্তা- 

৪ সেপ্টেম্বর পাকিস্তানের বিরুদ্ধে খেলার পর টিম ইন্ডিয়াকে আরও দুটি ম্যাচ খেলতে হবে। দুটি ম্যাচ হেরে ইতিমধ্যেই প্রতিযোগিতা থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ। সেক্ষেত্রে বিরাট কোহলি-ঋষভ পন্থরা শ্রীলঙ্কার বিরুদ্ধে ৬ সেপ্টেম্বর ও আফগানিস্তানের বিরুদ্ধে ৮ সেপ্টেম্বর আরও দুটি ম্যাচ খেলবে। ভারতীয় দল এই ম্যাচগুলো জিতলে ফাইনালে উঠতে পারে। একইসঙ্গে পাকিস্তানকেও লড়তে হবে এই দলগুলোর বিরুদ্ধে, তাই ফাইনালে ওঠার সুযোগ রয়েছে বাবর আজমের দলের কাছেও। 

তেমনটা হলে ১১ সেপ্টেম্বর ফের আর একটা রবিবার মেগা ফাইনালে ভারত-পাক মহারণ। অর্থাৎ ২৮ অগস্ট যে মাঠে ভারত পাঁচ উইকেটে পাকিস্তানকে হারিয়েছিল। সেই মাঠেই আয়োজিত হবে ফাইনাল ম্যাচ। 

এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচেই ভারত ও পাকিস্তান মুখোমুখি হয়েছিল। সেই ম্যাচে পাকিস্তান প্রথমে ব্যাট করে ১৪৭ রান করে। মহম্মদ রিজওয়ান সর্বোচ্চ ৪৩ রান করেছিলেন। জবাবে, ভারত শেষ ওভারে পাকিস্তানকে পাঁচ উইকেটে হারিয়ে দেয়। অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন। ২৫ রানে ৩ উইকেট নিয়েছিলেন। পরে প্রবল চাপের মুখে ব্যাট করতে নেমে মাত্র ১৭ বলে ৩৩ রানে অপরাজিত থাকেন তিনি। শেষ ওভারের পঞ্চম বলে ছক্কা মেরে ভারতকে জিতিয়ে দেন হার্দিক।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.