Rishabh Pant, IND vs PAK: মাঠে নামা অনিশ্চিত হলেও পাক মহারণের আগে উত্তেজিত ঋষভ পন্থ

Rishabh Pant, IND vs PAK: আন্তর্জাতিক কেরিয়ারে পাকিস্তানের বিরদ্ধে মাত্র দুটি ম্যাচ খেলেছিলেন। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে ৩০ বলে ৩৯ রান করার পর, এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে তাঁর ব্যাট থেকে এসেছিল ১২ বলে ১৪ রান।

Updated By: Oct 20, 2022, 06:18 PM IST
Rishabh Pant, IND vs PAK: মাঠে নামা অনিশ্চিত হলেও পাক মহারণের আগে উত্তেজিত ঋষভ পন্থ
সুযোগ পেলেই বিস্ফোরণ ঘটাতে মরিয়া ঋষভ পন্থ। ফাইল চিত্র

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: দীনেশ কার্তিককে (Dinesh Karthik) উপেক্ষা করে ভারতীয় দল কি ঋষভ পন্থকে (Rishabh Pant) পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে নামিয়ে দেবে? কিংবা শাহিন শাহ আফ্রিদিদের (Shahin Shah Afridi) বোলিংকে ধ্বংস করার জন্য কার্তিকের সঙ্গে কি বিস্ফোরক পন্থকে জুড়ে দেবেন রোহিত শর্মা (Rohit Sharma)? ২৩ অক্টোবর বাবর আজমদের বিরুদ্ধে পন্থের মাঠে নামা অনিশ্চিত। এর অবশ্য দুটি কারণ। এক) হাঁটুর চোটে (Babar Azam) কাবু তরুণ উইকেটকিপার। ২) গত কয়েক ম্যাচে তাঁর জায়গায় কার্তিককেই বেশি গুরুত্ব দিয়েছে টিম ম্যানেজমেন্ট। যদিও পন্থের দাবি, টি-টোয়েন্টি বিশ্বকাপের (ICC T20 World Cup 2022) মতো বড় মঞ্চে পাকিস্তানের বিরুদ্ধে খেলার চেয়ে ভালো কিছু হয় না।  

আইসিসি-র ওয়েবসাইটে পন্থ বলেন, 'পাকিস্তানের বিরুদ্ধে খেলা সবসময়ই বিশেষ, কারণ সেই ম্যাচ নিয়ে বরাবরের মতোই বিশেষ ধরনের আলোচনা হয়।' তিনি আরও বলেন, এই ম্যাচ শুধু  আমাদের জন্য নয়, দুই দেশের ক্রিকেটপ্রেমী ও সবার জন্য অনেক অনুভূতি বহন করে। এটা একটা অন্যরকম অনুভূতি, একটা অন্যরকম পরিবেশ যখন আপনি মাঠে যান এবং আপনি যখন মাঠে আসেন, তখন আপনি দেখতে পান মানুষ এখানে-সেখানে উল্লাস করছে। এটা একটা অন্যরকম পরিবেশ এবং আমরা যখন আমাদের জাতীয় সঙ্গীত গাইছিলাম, তখন সত্যিই আমার গায়ের রোম খাড়া হয়ে গিয়েছিল।' 

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

আন্তর্জাতিক কেরিয়ারে পাকিস্তানের বিরদ্ধে মাত্র দুটি ম্যাচ খেলেছিলেন। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে ৩০ বলে ৩৯ রান করার পর, এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে তাঁর ব্যাট থেকে এসেছিল ১২ বলে ১৪ রান। ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে ১০ উইকেটে হারিয়ে দেয় পাকিস্তান। টপ অর্ডারের ব্যর্থতার পর, বিরাট কোহলির সঙ্গে জুটি বেঁধে তে দলকে মোট ১৫১ রানে পৌঁছাতে সাহায্য করেছিলেন পন্থ। 

আরও পড়ুন: IND vs PAK, ICC T20 World Cup 2022: সতীর্থ কপিলের বক্তব্যকে উড়িয়ে রোহিতের টিম ইন্ডিয়াকে চ্যাম্পিয়ন হিসেবে দেখছেন গাভাসকর

আরও পড়ুন: IND vs PAK, BCCI vs PAK: জয় শাহের পাশে দাঁড়িয়ে বাবর আজমের পিসিবি-কে বড় বার্তা দিলেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ

সেই ম্যাচের প্রসং উঠলে পন্থ যোগ করেন, 'স্পষ্ট মনে আছে, এক ওভারে হাসান আলিকে দুটো ছক্কা মেরেছিলাম। তা-ও এক হাতে। কিন্তু শেষ পর্যন্ত জিততে পারিনি। এখনও সেই স্মৃতি ভুলতে পারিনি।' সেই ম্যাচে বিরাট কোহলির সঙ্গে ব্যাট করার অভিজ্ঞতা কেমন ছিল? সেটাও অকপটে জানালেন পন্থ। তিনি ফের বলেন, 'আমরা রানরেট বাড়ানোর চেষ্টা করেছিলাম। একটা জুটি বেঁধেছিলাম। বিরাট ভাই পরিস্থিতি অনুযায়ী পরামর্শ দেয়। সেই কারণে ওর সঙ্গে ব্যাট করা সহজ। আরও এক বার আমি ওর সঙ্গে ব্যাট করতে চাই।' তবে তিনি কি আদৌ চূড়ান্ত একাদশে সুযোগ পাবেন? এখন সেটাই দেখার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)              

.