IND vs PAK, ICC T20 World Cup: মহারণের ৪৮ ঘন্টা আগে কেন রোহিত-বিরাটদের উপর চটলেন সুনীল গাভাসকর? জেনে নিন আসল কারণ

IND vs PAK, ICC T20 World Cup: এদিন রোহিতের সঙ্গে দীনেশ কার্ত্তিক, মহম্মদ শামি, দীপক হুডা, অর্শদীপ সিং, অক্ষর প্যাটেল, মহম্মদ সিরাজ অনুশীলন করেন। উপস্থিত ছিলেন হেড কোচ রাহুল দ্রাবিড়। 

Updated By: Oct 21, 2022, 09:12 PM IST
IND vs PAK, ICC T20 World Cup: মহারণের ৪৮ ঘন্টা আগে কেন রোহিত-বিরাটদের উপর চটলেন সুনীল গাভাসকর? জেনে নিন আসল কারণ
ক্ষোভে ফুঁসছেন সুনীল গাভাসকর। ছবি: টুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: হাতে আর মাত্র ৪৮ ঘণ্টা। বৃষ্টি রুখে না দাঁড়ালে মেলবোর্নের বাইশ গজে জমে উঠবে 'মাদার অফ অল ব্যাটেল'। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T20 World Cup 2022) শুরু হওয়ার আগে টিম ইন্ডিয়ার (Team India) মানসিকতা দেখে রোহিত শর্মা (Rohit Sharma)-বিরাট কোহলিদের (Virat Kohli) উপর বেজায় চটলেন সুনীল গাভাসকর (Sunil Gavaskar)। শুক্রবার ভারতীয় দলের অধিনায়ক কয়েকজন পেস বোলারকে নিয়ে নেটে গা ঘামালেও, বিরাট-ঋষভ পন্থ (Rishabh Pant)-কেএল রাহুলরা (KL Rahul) এদিন বিশ্রাম নেন। অন্যদিকে বাবর আজমের (Babar Azam) দল কিন্তু একজোট হয়ে অনুশীলন করেছে। আর সেটাই মেনে নিতে পারলেন না সানি। 

'লিটল মাস্টার' ক্ষোভের সঙ্গে বলেন, 'আমার মন্তব্য কে কীভাবে নেবে জানি না। তবে ভারতীয় দলের মানসিকতার সঙ্গে একেবারেই একমত নই। পাকিস্তানের মতো দলের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবে ভারত। অথচ কয়েকজন তারকা ক্রিকেটার অনুশীলন করার তাগিদই দেখাল না! দুটি ওয়ার্ম আপ ম্যাচের মধ্যে একটি বৃষ্টিতে ভেস্তে গিয়েছে। এরমধ্যে মেলবোর্নে এসে পুরো দল একদিন ছুটির মেজাজে কাটাল। আর কত বিশ্রাম চাই ওদের? এমন গুরুত্বপূর্ণ ম্যাচের আগে অনুশীলনে একাধিক ক্রিকেটার এল না?' 

বিরাট-হার্দিক পান্ডিয়া-সূর্য কুমার যাদবের নাম মুখে না নিয়ে তাঁদের দিকে তোপ দাগলেন ভারতের প্রাক্তন অধিনায়ক। দেশের প্রাক্তন অধিনায়ক ফের বলেন, 'যারা এদিন হোটেলের ঘরে বসে থাকল, তারা কিন্তু সবাই ম্যাচ উইনার। একজোট হয়ে সাফল্য পাওয়ার জন্য একটা ছন্দ দরকার। আমার ধারণা ক্রিকেটারদের এই ব্যবহারে দলের তাল কাটল।' 

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

BCCI

আরও পড়ুন: Rohit Sharma, IND vs PAK: শাহিন আফ্রিদির মহড়া নেওয়ার জন্য কীভাবে অনুশীলন করলেন 'হিটম্যান'? দেখুন ভিডিয়ো

আরও পড়ুন: Virat Kohli, ICC T20 World Cup 2022: কখনও রাগ, কখনও অনুরোধ! নেটে বিরাট কোহলির একাধিক রূপ, ভিডিয়ো ভাইরাল

এদিন রোহিতের সঙ্গে দীনেশ কার্ত্তিক, মহম্মদ শামি, দীপক হুডা, অর্শদীপ সিং, অক্ষর প্যাটেল, মহম্মদ সিরাজ অনুশীলন করেন। উপস্থিত ছিলেন হেড কোচ রাহুল দ্রাবিড়। তবে ভারতীয় দল অপশনাল প্র্যাকটিস করলেও, মহম্মদ রিজওয়ান-শাহিন শাহ আফ্রিদিরা নিজেদের প্রস্তুতিতে কোনও খামতি রাখেননি। আর তাই ভারতীয় দলের এমন মানসিকতার জন্য অধিনায়ক ও কোচের দিকেই আঙুল তুলে দিলেন সানি। 

সিনিয়র গাভাসকর বলেন, 'কোনও ব্যাটার যদি শতরান করে, কিংবা কোনও বোলার যদি ২০-৩০ ওভার বোলিং করে, তাহলে তাকে অনুশীলনে ছুটি দেওয়া যেতেই পারে। এমনকি এমন বড় প্রতিযোগিতার মাঝে মন-মেজাজে বদল আনার জন্য বাইরে গিয়ে খাওয়া-দাওয়া করা কিংবা সিনেমা দেখা যেতেই পারে। কিন্তু বিশ্বকাপের মতো প্রতিযোগিতার আগে অপশনাল প্র্যাকটিস! ভাবতেই পারছি না।'

বাইশ গজের মহাযুদ্ধ বৃষ্টির জন্য ভেস্তে যেতে পারে। মেলবোর্নের হাওয়া অফিস বলছে ৮০-৯০ শতাংশ বৃষ্টির সম্ভবনা আছে। শুধু ম্যাচের দিন নয়, শনিবারও বৃষ্টি অনুশীলনে ব্যাঘাত ঘটাতে পারে। তাই সানির জোরাল প্রশ্ন ভারতীয় দল এদিন পুরোদমে অনুশীলন না করে বিরাট ভুল করল। কারণ শনিবার বৃষ্টি হলে অনুশীলনের বাকি সুযোগও হারাবে টিম ইন্ডিয়া।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)              

.