WATCH: অনুশীলনে আগুনে ব্যাটিং কোহলির, বিসিসিআই পোস্ট করল এই ভিডিও

বিরাট কোহলির দিকেই এখন চোখ। কেপটাউনে তাঁর হাত থেকে বড় রানের অপেক্ষায় ফ্যানরা।

Updated By: Jan 10, 2022, 08:23 PM IST
WATCH: অনুশীলনে আগুনে ব্যাটিং কোহলির, বিসিসিআই পোস্ট করল এই ভিডিও
বিরাট কোহলি

নিজস্ব প্রতিবেদন: পিঠের চোটের জন্য জোহানেসবার্গে দ্বিতীয় টেস্ট খেলেননি তিনি। কিন্তু কেপটাউনে নিজের সেরাটা দিতেই মরিয়া বিরাট কোহলি (Virat Kohli)। আগামিকাল থেকে কেপটাউনে শুরু ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজের তৃতীয় তথা শেষ টেস্ট। সবার চোখ এখন কোহলির দিকে। বিসিসিআই সোমবার সন্ধ্যায় ক্যাপ্টেনের অনুশীলনের ভিডিও পোস্ট করেছে, সেখানে দেখা যাচ্ছে যে আগুনে মেজাজে ব্যাটিং করছেন বিরাট। সাপোর্ট স্টাফদের থেকে থ্রোডাউন নিয়ে দুরন্ত সব স্টাইলিশ শট খেললেন তিনি।

আরও পড়ুনUmesh না Ishant? প্রাক্তন ভারতীয় পেসার বেছে নিলেন Siraj-এর বিকল্প

২০১৯ থেকে কোনও ফরম্যাটেই তিন অঙ্কের রান নেই বিরাট কোহলির (Virat Kohli)। বিশ্ববন্দিত ব্যাটারের ফর্ম ক্রমেই তলানিতে এসে ঠেকেছে। এর মধ্যে গত টেস্টের দুই ইনিংসে অফ স্টাম্পের অনেক বাইরের বলে অহেতুক খোঁচা মেরে আউট হয়েছেন। শুধু তাই নয়, গত বছর বিদেশের মাটিতে শেষ ১০ ইনিংসে খোঁচা দিয়ে ফিরেছেন কোহলি। যদিও নিজের ফর্ম নিয়ে ভাবিত নন বিরাট। প্রাক ম্যাচ সাংবাদিক বৈঠকে কোহলি সাফ জানিয়ে দিয়েছেন যে, তাঁর কাউকে কিছু প্রমাণ করার নেই। এই মুহূর্তে ৯৮টি টেস্টে কোহলির ঝুলিতে আছে ৭৮৫৪ রান। কেপটাউনে কোহলি যদি আর ১৪৬ রান করতে পারেন তাহলে তিনি টেস্টে ৮০০০ রানের গণ্ডি স্পর্শ করবেন। লাল বলের ক্রিকেটে ৩১ তম ব্যাটার হিসাবে কোহলি আট হাজারি হবেন। তাঁর ঝুলিতে ২৭টি সেঞ্চুরি ও সমসংখ্যক হাফ-সেঞ্চুরি আছে। কোহলির গড় ৫০.৩৪। টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি রান শিকারি ব্যাটারদের তালিকায় 'কিং কোহলি'র স্থান ৩২ নম্বরে। কেপটাউনে তিনি যদি ৮০০০ টেস্ট রান করতে পারেন, তাহলে ষষ্ঠ ভারতীয় হিসাবে এই রেকর্ড করবেন তিনি। তালিকায় একে আছেন সচিন তেন্ডুলকর (১৫৯২১ রান), রাহুল দ্রাবিড় (১৩২৬৫ রান), সুনীল গাভাস্কর (১০১২২ রান), ভিভিএস লক্ষ্মণ (৮৭৮১ রান) ও বীরেন্দ্র শেহওয়াগ (৮৫০৩ রান)। ফ্যানরা কোহলির থেকে বড় ইনিংসের অধীর অপেক্ষায় দিন গুনছেন।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.