IND vs SA: ম্য়ান্ডেলার দেশে করোনা আক্রান্ত হলে কী করণীয় কোহলিদের?

বায়োবাবলের নিয়ম বদলে গেল কোহলিদের জন্য!

Updated By: Dec 15, 2021, 01:01 PM IST
IND vs SA: ম্য়ান্ডেলার দেশে করোনা আক্রান্ত হলে কী করণীয় কোহলিদের?
দক্ষিণ আফ্রিকার বায়ো বাবল

নিজস্ব প্রতিবেদন: ওমিক্রন (Omicron) আবহে দক্ষিণ আফ্রিকা উড়ে যাচ্ছে টিম ইন্ডিয়া (Team India)। প্রোটিয়াদের বিরুদ্ধে ভারতের পূর্ণাঙ্গ (তিনটি টেস্ট, তিনটি ওয়ানডে ও চারটি টি-২০) সিরিজ রয়েছে। আগামী ১৬ ডিসেম্বর কোহলি অ্যান্ড কোং উড়ে যাবেন জোহানেসবার্গে। আগামী ২৬ ডিসেম্বর সেঞ্চুরিয়নে ‘বক্সিং ডে’-তে শুরু সিরিজের প্রথম টেস্ট। ক্রিকেট সাউথ আফ্রিকা (Cricket South Africa, CSA) কোহলিদের সুরক্ষিত রাখতে বদলে ফেলল বায়ো বাবল (bio-bubble) নিয়ম। বিসিসিআই (BCCI)-এর সঙ্গে আলোচনা করেই সিএসএ  জৈব সুরক্ষার পরিবেশ (Bio-secure Environment, BSI) আরও মজবুত করল।

সিএসএ-র মুখ্য মেডিক্যাল অফিসার শুয়েব মঞ্জরা জানিয়েছেন, "ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজে কেউ যদি করোনা আক্রান্ত হয়, তাহলে তাঁকে সঙ্গে সঙ্গে বায়ো বাবল ছেড়ে আইসোলেশনে যেতে হবে না। কোভিডের পরে সে যদি ক্লিনিক্যালি স্থিতিশীল থাকে তাহলে সে নিজের হোটেল রুমেই থাকতে পারবে। ক্রিকেট সাউথ আফ্রিকা বিসিসিআইয়ের সঙ্গে আলোচনা করেই এই কঠোর বিএসআই তৈরি করছে। ভারতীয় দল চলতি সপ্তাহের শেষের দিকেই জোহানেসবার্গে চলে আসবে। যারা এই বাস্তুতন্ত্রের মধ্যে থাকবে থাকবে তাঁদের সকলেরই করোনা টিকা নেওয়া থাকবে। খেলার সময় এবং ট্রেনিংয়েও নিয়মিত পরীক্ষা হবে। করোনার তৃতীয় ঢেউয়ের শেষে আমরা চেষ্টা করছি একটা কঠোর বিএসই-র মধ্যে যেতে। করোনার নতুন প্রজাতি ওমিক্রনের গোষ্ঠী সংক্রমণের হার কিছুটা ওপরের দিকে বলেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।"

আরও পড়ুন: Anurag Thakur: ভারতীয় ক্রিকেটের সাম্প্রতিক বিতর্ক নিয়ে বিরাট মন্তব্য কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রীর

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৮ সদস্য়ের দল ঘোষণা করে দিয়েছে বিসিসিআই। রয়েছেন বিরাট কোহলি (অধিনায়ক), প্রিয়ঙ্ক পাঞ্চাল,ময়াঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পূজারা ,অজিঙ্কা রাহানে, শ্রেয়স আইয়ার ,হনুমা বিহারী, ঋষভ পন্থ (উইকেটকিপার), ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, জয়ন্ত যাদব, ইশান্ত শর্মা, মহম্মদ শামি , উমেশ যাদব, জসপ্রীত বুমরাহ , শার্দুল ঠাকুর এবং মহম্মদ সিরাজ। সিরিজের দ্বিতীয় টেস্ট (৩-৭ জানুয়ারি) জোহানেসবার্গে এবং তৃতীয় টেস্ট (১১-১৫ জানুয়ারি) কেপটাউনে আয়োজন করা হবে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.