Virat Kohli: অপ্রত্যাশিত লজ্জার একাধিক রেকর্ড কোহলির! বেজেই চলেছে ব্যর্থতার রিং টোন

একের পর এক লজ্জার রেকর্ডে নাম লেখালেন বিরাট কোহলি।

Updated By: Feb 11, 2022, 04:13 PM IST
Virat Kohli: অপ্রত্যাশিত লজ্জার একাধিক রেকর্ড কোহলির! বেজেই চলেছে ব্যর্থতার রিং টোন
ব্যর্থতার জ্বাল ছিঁড়ে বেরিয়ে আসতে পারছেন না বিরাট

নিজস্ব প্রতিবেদন: প্রাক্তন ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli) ফের ব্যাট হাতে চূড়ান্ত ফ্লপ! শুক্রবার আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ভারত-ওয়েস্ট ইন্ডিজ মুখোমুখি হয়েছে তৃতীয় একদিনের ম্যাচে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ইতিমধ্যেই ২-০ এগিয়ে আছেন রোহিত শর্মার ভারত। আজকের ম্যাচ জিতলে ভারত সফররত দেশকে হোয়াইটওয়াশ করতে পারবে।

সিরিজের বিগত দু'টি একদিনের ম্যাচের মতোই কোহলি এদিনও উইকেট ছুঁড়ে দিয়ে আসলেন। আলজারি জোসেফের বলে শে হোপের হাতে ক্যাচ তুলে দিলেন কোহলি। মাত্র ২ বল খেলে শূন্য করে ফিরে যান এক সময়ের এক নম্বর ব্যাটার। বেজেই চলেছে বিরাটের ব্যর্থতার রিং টোন। এর মধ্যেই এদিন তিনি অপ্রত্যাশিত লজ্জার রেকর্ডে নিজের নাম লেখালেন। ওয়ানডে ক্রিকেটে প্রায় এক দশক পর দুই বলে ডাক হয়ে ফিরলেন বিরাট।

কোহলি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ম্যাচে ৮ ও দ্বিতীয় ম্যাচে ১৮ করেছিলেন। সিরিজ শেষ করলেন মোট ২৬ রানে। তিন ম্যাচের দ্বিপাক্ষিক সিরিজে কোহলির এটি দ্বিতীয় নিম্নতম স্কোর। ২০১২-১৩ সালে তিনি পাকিস্তানের বিরুদ্ধে ১৩ করেছিলেন। কোহলির কেরিয়ার বলছে যে, তিনি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে রান করতে ভালবাসেন। তাঁর অন্যতম প্রিয় প্রতিপক্ষ। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে কোনও একটি সিরিজে এটাই কোহলির সবচেয়ে কম রানের নজির। এই নিয়ে কেরিয়ারে দ্বিতীয়বার তিনি ক্যারিবিয়ানদের বিরুদ্ধে ন্যূনতম একটি অর্ধ-শতরান করতেও পারলেন না। এই নিয়ে ৫০ ওভারের ক্রিকেটে কোহলি ১৪ বার শূন্য রানে ফিরলেন। ক্রিকেটীয় পরিভাষায় যা 'ডাক'। 

ভারতীয়দের মধ্যে ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ ডাক হওয়ার নজির আছে যাদের

সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) - ২০ বার ডাক
জাভাগল শ্রীনাথ (Javagal Srinath) - ১৯ বার ডাক
অনিল কুম্বলে (Anil Kumble) - ১৮ বার ডাক
যুবরাজ সিং (Yuvraj Singh) - ১৮ বার ডাক
হরভজন সিং (Harbhajan Singh)- ১৭ বার ডাক
সৌরভ গঙ্গোপাধ্য়ায় (Sourav Ganguly) - ১৬ বার ডাক
বিরাট কোহলি ((Virat Kohli)- ১৫ বার ডাক
জাহির খান (Zaheer Khan) - ১৪ বার ডাক
বিরাট কোহলি (Virat Kohli) - ১৪ বার ডাক
সুরেশ রায়না (Suresh Raina) - ১৪ বার ডাক
বীরেন্দ্র শেহওয়াগ (Virender Sehwag)- ১৪ বার ডাক
রাহুল দ্রাবিড় (Rahul Dravid) - ১৩ বার ডাক
কপিল দেব (Kapil Dev) - ১৩ বার ডাক

অধিনায়কত্বের 'বোঝা' তাঁর কাঁধ থেকে সরে গেলেই, ফের ব্যাট হাতে বাইশ গজে গর্জে উঠবেন বিরাট 'দ্য কিং' কোহলি । এমনটাই বলেছিলেন বহু ক্রিকেট পণ্ডিতরা। তাঁরা এও জানিয়ে ছিলেন যে, কোহলি এবার ব্যাটিংয়ে ফোকাস করতে পারবেন। কোহলির সুদিন কবে আসবে তার উত্তর সম্ভবত ক্রিকেট বিধাতাই দিতে পারবেন! ভারতের সদ্যপ্রাক্তন ক্যাপ্টেন ও বিশ্ববন্দিত ব্যাটার এখন শুধু অতীতের ছায়া হয়েই বিরাজ করছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.