Asian Champions Trophy 2024: প্রতিপক্ষ পুরো ভ্যানিশ! এক-দুই গোল নয়, গুনে গুনে ৮ গোল ভারতের...

Asian Champions Trophy 2024: প্রতিপক্ষ পুরো ভ্যানিশ! এক-দুই গোল নয়, গুনে গুনে ৮ গোল ভারতের...

Updated By: Sep 11, 2024, 07:07 PM IST
Asian Champions Trophy 2024: প্রতিপক্ষ পুরো ভ্যানিশ! এক-দুই গোল নয়, গুনে গুনে ৮ গোল ভারতের...
ভারতের আগুনে হকিতে ভস্মীভূত প্রতিপক্ষ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত মাসেই প্যারিস অলিম্পিক্সে (Paris Olympics 2024) ব্রোঞ্জ জিতেছে ভারত। আর মাস ঘুরতে না ঘুরতেই হরমনপ্রীত সিংরা নেমে পড়েছেন ফের হকি টার্ফে। এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে চিনকে ৩-০ চূর্ণ করেই শুভারম্ভ করেছিল টিম ইন্ডিয়া। দ্বিতীয় ম্য়াচে ভারত ৫-১ গোলে উড়িয়ে দেয় জাপানকে। চিন-জাপানকে উড়িয়ে এবার বুধবার ভারত পিষে দিল মালয়েশিয়াকে। টানা তিন ম্যাচ জিতে জয়ের হ্য়াটট্রিক করলেন হরমনপ্রীতরা।

আরও পড়ুন: চিনের পর এবার ধ্বংস জাপানও! ৫ গোল খেয়ে আঁধার নামল সূর্যোদয়ের দেশে...

ভারতের বিরুদ্ধে এদিন জমিই পায়নি মালয়েশিয়া। তিন মিনিটে শুরু গোলবন্য়ার। রাজকুমার পালের স্টিকে ভারত ১-০ এগিয়ে যায়। এরপর ছ'মিনিটের ভিতর ২-০ করেন আরাইজিৎ সিং। পরের মিনিটেই ভারত ৩-০ এগিয়ে যায় যুগরাজ সিংয়ের পেনাল্টি কর্নার থেকে। প্রথম কোয়ার্টারে তিন গোলে এগিয়ে থাকা ভারত দ্বিতীয় কোয়ার্টারেও মালয়েশিয়াকে পিষল। ২২ মিনিটের ভারতের হয়ে চার নম্বর গোল অধিনায়ক হরমনপ্রীতের। এ যেন শুধু গোলেরই দিন। হরমনপ্রীতের গোলের রেশ কাটতে না কাটতেই  দলের পাঁচ নম্বর গোল চলে আসে। নিজের দ্বিতীয় গোল করে ফেলেন রাজকুমার। তৃতীয় কোয়ার্টার শুরুর তিন মিনিটে ভারত স্কোরলাইন ৬-০ করে ফেলে। হ্যাটট্রিক করে ফেলেন রাজকুমার।  

খেলার ৩৪ মিনিটে এক গোল শোধ করেছিল প্রতিপক্ষ। কিন্তু তাতেও কিসসু যায় আসেনি। ৩৯ মিনিটে আরাইজিৎ ও ৪০ মিনিটে উত্তমের গোলে ভারত ৮-১ ম্য়াচ জিতে নেয়। শনিবার পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে ভারত পুরো প্রস্তুতিই সেরে নিল। ঘটনাচক্রে ২০১১ সালে আজকের দিনেই ভারত চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারিয়ে এই টুর্নামেন্টের ফাইনালে বাজিমাত করে সোনা জেতে। 

আরও পড়ুন: 'হাসপাতালে ছবি তুলিয়ে রাজনীতি হয়েছে'! ভিনেশের প্যাঁচে লাইনচ্যুত পায়োলি এক্সপ্রেস

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.