ভারত পাকিস্তানকে হারাতে পারে, সৌরভ ক্যাপ্টেন হওয়ার আগে কখনও ভাবিনি: শোয়েব আখতার

বাইশ গজের লড়াইয়ে ভারতও পাকিস্তানকে হারাতে পারে, সৌরভ গঙ্গোপাধ্যায় অধিনায়ক হওয়ার আগে পর্যন্ত কখনও ভাবেননি ‘লাওলপিণ্ডি এক্সপ্রেস’ শোয়েব আখতার।

Updated By: Oct 16, 2019, 12:54 PM IST
ভারত পাকিস্তানকে হারাতে পারে, সৌরভ ক্যাপ্টেন হওয়ার আগে কখনও ভাবিনি: শোয়েব আখতার

নিজস্ব প্রতিবেদন: বাইশ গজের লড়াইয়ে ভারতও পাকিস্তানকে হারাতে পারে, সৌরভ গঙ্গোপাধ্যায় অধিনায়ক হওয়ার আগে পর্যন্ত কখনও ভাবেননি ‘রাওলপিণ্ডি এক্সপ্রেস’ শোয়েব আখতার। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতি নিযুক্ত হওয়ার পরই এমন প্রতিক্রিয়া সামনে এল বিশ্ব ক্রিকেটে ব্যাটসম্যানদের এক সময়ের ত্রাস শোয়েব আখতারের।

শোয়েবের মত, সৌরভ গঙ্গোপাধ্যায় দায়িত্ব নেওয়ায় বিসিসিআই-এর দাবি বা বক্তব্যকে জোরালো ভাবে আইসিসির সামনে পেশ করা যাবে। নিজের ইউটিউব চ্যানেলে শোয়েব বলেন, “সৌরভের বিসিসিআই-এর সভাপতি হওয়া সত্যিই দারুন খবর। ক্যাপ্টেন হওয়ার পর ভারতীয় ক্রিকেটের ভোল বদলে দিয়েছিল সৌরভ। নয়ের দশকে ভারতও পাকিস্তানকে যে নিয়মিত হারাতে পারে, তা কখনও ভাবিনি। কিন্তু সৌরভ ক্যাপ্টেন হওয়ার পর সব বদলে গেল।”

নিজের ইউটিউব চ্যানেলে ‘রাওলপিণ্ডি এক্সপ্রেস’ আরও বলেন, “ও ক্যাপ্টেন হওয়ার পর শেহবাগ, যুবরাজ, জাহিরের মত নতুন মুখকে দলে সুযোগ দিল। ও এমন দুর্দান্ত ভাবে দল সাজিয়ে ফেলল যে তার পরই মনে হয়েছিল, এখন থেকে ভারতও পাকিস্তানকে হারাতে পারে।”

নয়ের দশকে ম্যাচ গড়াপেটার ঘটনায় নাম জড়িয়ে পরে মহম্মদ আজহারুদ্দিন, অজয় জাদেজা-সহ একাধিক প্রথম সারির ক্রিকেটারের। বেটিং কেলেঙ্কারির সেই ভয়ঙ্কর অধ্যায় পেরিয়ে সে সময় সৌরভের নেতৃত্বেই ভারতীয় দল ঘুরে দাঁড়িয়েছিল। একের পর এক দুর্দান্ত পারফর্ম্যান্সে সাফল্যের চুড়ায় পৌঁছে গিয়েছিল টিম ইন্ডিয়া। তাই শোয়েব আখতারের বিশ্বাস, সৌরভ বিসিসিআই-এর সভাপতি হওয়ায় ফের বড়সড় চমক, বড় সাফল্যের মুখ দেখবে নতুন টিম ইন্ডিয়া।

আরও পড়ুন: 'অভিনন্দন দাদি'! বোর্ড প্রেসিডেন্ট সৌরভকে শুভেচ্ছা সচিনের

বিরাট কোহলির অধিনায়কত্বের প্রশংসাও শোনা গেল পাকিস্তানের প্রাক্তন পেসারের মুখে। বিরাটের প্রসঙ্গে তিনি বলেন, ‘‘এই মুহূর্তে বিশ্বের সেরা অধিনায়ক বিরাট। ও বাকিদের থেকে অনেক এগিয়ে। ক্রিকেট বিশ্ব এখন মধ্যমানের অধিনায়কে ভরে গিয়েছে। কেন উইলিয়ামসন আর বিরাট কোহলি ছাড়া এখন আর কোনও ভাল অধিনায়ক ক্রিকেট বিশ্বে নেই। বিরাট কোহলি সম্পর্কে আমার যেটা ভাল লাগে সেটা হল, ওর নির্ভক নেতৃত্ব। কোহলি দক্ষিণ আফ্রিকাকে সব বিভাগেই পরাস্ত করেছে। ওরা (ভারত) বিশ্বের সেরা দল হয়ে উঠতে পারে।”

সৌরভ গঙ্গোপাধ্যায়ের হাত ধরে নতুন করে পথ চলা শুরু হতে চলেছে বিসিসিআই-এর। সুপ্রিম কোর্ট নিযুক্ত প্রশাসকদের হাতে থাকা ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতি হয়েছেন মহারাজ। আগামী ২৩ অক্টোবর থেকে আনুষ্ঠানিক ভাবে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতির দায়িত্ব সামলাবেন তিনি। সৌরভের এই নতুন ভূমিকায় বেজায় খুশি শোয়েব আখতার।

.