১৫ বছর পর জুনিয়র হকি বিশ্বকাপের ফাইনালে ভারত

দীর্ঘ ১৫ বছর পর জুনিয়র হকি বিশ্বকাপের ফাইনালে পৌঁছল ভারত। প্রথম থেকে এক গোলে পিছিয়ে থেকেও অবশেষে পেনাল্টি শ্যুটআউটে ৪-২ গোলে অস্ট্রেলিয়াকে হারিয়ে ফাইনালে পৌঁছল ভারতের হকি টিম। নির্ধারিত সময়ে খেলার ফল ছিল ২-২।

Updated By: Dec 16, 2016, 09:07 PM IST
১৫ বছর পর জুনিয়র হকি বিশ্বকাপের ফাইনালে ভারত

ওয়েব ডেস্ক : দীর্ঘ ১৫ বছর পর জুনিয়র হকি বিশ্বকাপের ফাইনালে পৌঁছল ভারত। প্রথম থেকে এক গোলে পিছিয়ে থেকেও অবশেষে পেনাল্টি শ্যুটআউটে ৪-২ গোলে অস্ট্রেলিয়াকে হারিয়ে ফাইনালে পৌঁছল ভারতের হকি টিম। নির্ধারিত সময়ে খেলার ফল ছিল ২-২।

২০০১ সালে অস্ট্রেলিয়ার হোবার্টে শেষবার জুনিয়র হকি বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। এবার খেলা ভারতেই। তাই অ্যাডভানটেজ ভারতের। রবিবার ফাইনালে ভারতের প্রতিপক্ষ বেলজিয়াম।

আরও পড়ুন- এবার গুচ এবং বথামকে ছুঁয়ে ফেললেন জো রুট

গত দুটি ম্যাচে টানা জিতেছে ভারত। আজকের সেমিফাইনালেও জয়। তবে কোনও খেলাতেই স্বাভাবিক ছন্দে ছিল না ভারতীয় দল। রীতিমতো কষ্ট করেই জিততে হয়েছে তাদের। আজকের খেলায় প্রথমার্ধের ১৪ মিনিটে গোল করে এগিয়ে যায় অস্ট্রেলিয়া। দ্বিতীয়ার্ধে ৪২ মিনিটে গুরজন্ত সিংয়ের গোলে সমতা ফেরে। ৪৮ মিনিটে ফের দলকে এগিয়ে দেন মনদীপ। ৫৭ মিনিটে গোল শোধ করে অস্ট্রেলিয়া। পেনাল্চি শুটআউটে শ্যুটআউটে পরপর দুটি শট রুখে দেন ভারতের গোলরক্ষক বিকাশ দাহিয়া। ম্যাচের নায়ক তিনি।