২০২৩ সালের ক্রিকেট বিশ্বকাপ ভারত থেকে সরে যাওয়ার সম্ভাবনা নেই, জানাল আইসিসি

ওয়েস্ট ইন্ডিজের মতো আর্থিকভাবে কমজোরি দেশগুলি যারা সেভাবে আয় করতে পারে না তাদের সাহায্য করা হয়। তার মানে এটা কখনই নয় যে ভারত থেকে বিশ্বকাপ সরিয়ে নেওয়া হবে।

Updated By: Feb 1, 2019, 10:55 AM IST
২০২৩ সালের ক্রিকেট বিশ্বকাপ ভারত থেকে সরে যাওয়ার সম্ভাবনা নেই, জানাল আইসিসি

নিজস্ব প্রতিবেদন : ২০২১ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি এবং ২০২৩ সালে আইসিসি একদিনের ক্রিকেট বিশ্বকাপ ভারতেই হবে। ভারতে এসে বৃহস্পতিবার একথা জানিয়ে দিলেন আইসিসি-র সিইও ডেভিড রিচার্ডসন। আয়কর সংক্রান্ত সমস্যার জন্য ভারত থেকে চ্যাম্পিয়ন্স ট্রফি এবং বিশ্বকাপ সরিয়ে নিয়ে যাওয়ার কোনও পরিকল্পনা আইসিসি-র নেই সে বিষয়টিও স্পষ্ট করে দেন তিনি।

আরও পড়ুন - চলে গেলেন ভারত-অস্ট্রেলিয়া ঐতিহাসিক 'টাই' টেস্ট-এর আম্পায়ার

২০১৬ সালে ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় আইসিসিকে কোনও কর দেয়নি ভারত সরকার। সেই থেকেই বিতর্কের সূত্রপাত। এরপর আইসিসি, বিসিসিআইকে জানিয়ে দেয়, বকেয়া ১৬১ কোটি টাকা কর না দিলে ভারত থেকে বিশ্বকাপ সরে যাওয়ার সম্ভবনা রয়েছে। আপাতত সেই জল্পনার অবসান হতে চলেছে আইসিসি সিইও ডেড রিচার্ডসনের বক্তব্যে। তিনি বলেন, " কর দেওয়ার ব্যাপারটা সবসময়ই খুব গুরুত্বপূর্ণ। আইসিসি-র যে পরিমান রেভিনিউ আদায় হয় তার পুরোটাই ক্রিকেটের কাজেই ব্যবহার করা হয়।ওয়েস্ট ইন্ডিজের মতো আর্থিকভাবে কমজোরি দেশগুলি যারা সেভাবে আয় করতে পারে না তাদের সাহায্য করা হয়। তার মানে এটা কখনই নয় যে ভারত থেকে বিশ্বকাপ সরিয়ে নেওয়া হবে। আমি নিশ্চিত আমরা করের বকেয়া অর্থ পেয়ে যাব সময়েই। আর আমাদের হাতে তো এখনও সময় রয়েছে।"  
 

.