পরিকাঠামোর জন্যই ভারত বিশ্বক্রিকেটকে শাসন করছে: Imran Khan

পাকিস্তান ক্রিকেটেও অনেক প্রতিভা আছে কিন্তু যথাযথ পরিকাঠামোর অভাবেই পাকিস্তান পিছিয়ে পড়ছে বলে মনে করেন বিশ্বকাপজয়ী এই কিংবদন্তি।

Updated By: Feb 15, 2021, 01:11 PM IST
পরিকাঠামোর জন্যই ভারত বিশ্বক্রিকেটকে শাসন করছে:  Imran Khan

নিজস্ব প্রতিবেদন: এবার ভারতীয় ক্রিকেটের প্রশংসায় পঞ্চমুখ পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তাঁর মতে, ভারতে ক্রিকেটের পরিকাঠামোগত উন্নতির জন্যই বিশ্বের অন্যতম সেরা দল হিসেবে নিজেদের প্রমাণ করতে পেরেছেন ভারতীয় ক্রিকেটাররা। প্রাক্তন পাক অধিনায়কের মতে, ছোটবেলা থেকেই ভারতের উঠতি ক্রিকেটাররা উন্নত পরিকাঠামো পায় এবং তাঁর জন্যই বিশ্বক্রিকেটকে শাসন করছে ভারত।

একইসঙ্গে পাকিস্তান ক্রিকেট নিয়েও মুখ খোলেন ইমরান। পাকিস্তান ক্রিকেটেও অনেক প্রতিভা আছে কিন্তু যথাযথ পরিকাঠামোর অভাবেই পাকিস্তান পিছিয়ে পড়ছে বলে মনে করেন বিশ্বকাপজয়ী এই কিংবদন্তি।

ইমরান বলেন, “ভারতের দিকে তাকান, বিশ্বের সেরা ক্রিকেট দল হয়ে উঠেছে তারা শুধুমাত্র পরিকাঠামোগত উন্নতির জন্য। পাকিস্তানে প্রতিভা বেশী থাকলেও পরিকাঠামোর অভাবেই পিছিয়ে পড়ছেন তারা।” একইসঙ্গে তিনি জানান যে তিনি বিশ্বাস করেন পাকিস্তান ভবিষ্যতে বিশ্বের সেরা দল হয়ে উঠবে।

আরও পড়ুন: জাতপাত তুলে কথা! আট মাস পর পুলিসি ঝামেলায় ফাঁসলেন Yuvraj Singh

ইমরান পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে যুক্ত হলেও সেইভাবে সময় দিতে পারেন না। তিনি স্বীকারও করে নেন যে ব্যস্ত সূচীর কারণে তিনি ক্রিকেটের জন্য বেশী সময় দিতে পারেন না। তিনি বলেন, “সত্যি বলতে ক্রিকেটের জন্য সময় বের করত পারি না, সব ম্যাচও দেখতে পারি না কিন্তু জুনিয়ার লেভেলে ক্রিকেটের পরিকাঠামোর পরিবর্তন হওয়ায় আমি আশাবাদী ধীরে ধীরে উন্নতি দেখতে পাবে পাকিস্তান ক্রিকেট।”