India Open 2021: নিজের লক্ষ্যে অবিচল থেকে ‘লক্ষ্যভেদ’ করলেন Lakshya Sen

একের পর লক্ষ্যভেদ করে এগিয়ে চলেছেন লক্ষ্য সেন।    

Updated By: Jan 16, 2022, 08:47 PM IST
India Open 2021: নিজের লক্ষ্যে অবিচল থেকে ‘লক্ষ্যভেদ’ করলেন Lakshya Sen
ইন্ডিয়ান ওপেন জেতার পর তরুণ লক্ষ্য সেন। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন:  নিজের লক্ষ্যে অবিচল থেকে মুকুটে আরও একটি পালক যোগ করে ফেললেন লক্ষ্য সেন (Lakshya Sen)। রবিবার ইন্ডিয়ান ওপেনের (India Open 2021)ফাইনালে বিশ্ব চ্যাম্পিয়ন কিয়ান ইউয়ের বিরুদ্ধে জয় পেলেন ভারতের এই তরুণ শটলার।  

শেষ চারের লড়াইয়ের মতো ফাইনালেও তিনি ছিলেন অপ্রতিরোধ্য। ফাইনালে লক্ষ্য সেনের পক্ষে ফল ২৪-২২,২১-১৭। রবিবাসরীয় দুপুরে বিডব্লুএফ বিশ্ব ট্যুর সুপার ৫০০ সিরিজের প্রতিযোগিতা ইন্ডিয়া ওপেনের ফাইনালে সিঙ্গাপুরের লোহ কিয়ান ইউয়ের মুখোমুখি হয়েছিলেন লক্ষ্য। ফাইনালে দুই প্রতিপক্ষের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হয়। তবে শেষ হাসি হাসেন লক্ষ্য। এই নিয়ে নিজের ক্যারিয়ারের তৃতীয় খেতাব জিতলেন তারকা শাটলার।

আরও পড়ুন: ISL 2021-22: করোনা বাড়লেও চলবে আইএসএল, জানিয়ে দিল এফএসডিএল, ক্ষোভ দেখালেন তিরি

আরও পড়ুন: Novak Djokovic : একরাশ হতাশা ও বিতর্ক নিয়ে অস্ট্রেলিয়া থেকে ‘ডিপোর্ট’ হচ্ছেন জোকার

ফাইনালে ৫৪ মিনিটের ম্যাচে অনেক বেশি আত্মবিশ্বাসী দেখাল তাঁকে। শুরুটা যদিও ভাল করেন কিয়ান। ৪-২ ব্যবধানে এগিয়ে যান তিনি। কিন্তু তাতে ঘাবড়ে যাননি লক্ষ্য। ম্যাচে ফেরেন তিনি। এক সময় ১৬-৯ ব্যবধানে এগিয়ে যান ভারতীয় ব্যাডমিন্টন তারকা। ১৯-১৭ ব্যবধানে লক্ষ্য এগিয়ে থাকা অবস্থায় পর পর তিন পয়েন্ট তুলে নেন কিয়ান। দেখে মনে হচ্ছিল তিনি প্রথম সেট জিতে যাবেন। কিন্তু শেষ পর্যন্ত ২৪-২২ ব্যবধানে জেতেন লক্ষ্য।

প্রথম সেটে জিতে যাওয়ায় দ্বিতীয় সেটে দাপট দেখালেন লক্ষ্য। প্রথমের দিকে টান টান খেলা চললেও ৭-৭ ব্যবধান থেকে পর পর পয়েন্ট জিতে ম্যাচ নিজের পকেটে পুরতে থাকেন লক্ষ্য। তার পর আর তাঁকে থামানো সম্ভব হয়নি বিশ্ব চ্যাম্পিয়নের পক্ষেও। ২১-১৭ ব্যবধানে সেট জিতে ম্যাচ ও সেই সঙ্গে খেতাব জিতে নেন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.