India-Pakistan:কেন Sourav Ganguly-র সঙ্গে দেখা করলেন Ramiz Raja? কেমন হল আলোচনা?

ভারতের কাছে পাকিস্তানের কাতর আবেদন।   

Updated By: Oct 19, 2021, 07:04 PM IST
India-Pakistan:কেন Sourav Ganguly-র সঙ্গে দেখা করলেন Ramiz Raja? কেমন হল আলোচনা?
এশিয়ান ক্রিকেট কাউন্সিলের বৈঠকে সৌরভ গঙ্গোপাধ্যায় ও রামিজ রাজা। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: দুই দেশের মধ্যে রাজনৈতিক চাপানউতোর থামার নাম নেই। ২০০৮ সালে সন্ত্রাসবাদী হামলার প্রতিবাদে প্রতিবেশী দেশ পাকিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ খেলা বন্ধ করে দিয়েছে ভারত। তবে সব রাজনৈতিক ঝামেলা দূরে সরিয়ে রেখে ভারতের সঙ্গে ফের ক্রিকেটীয় বন্ধন গড়ে তুলতে চান পাকিস্তান ক্রিকেট বোর্ডের (PCB)চেয়ারম্যান রমিজ রাজা (Ramiz Raja)। এই বার্তা নিয়েই তিনি বিসিসিআই-এর (BCCI)সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly)সঙ্গে দেখা করলেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক। আর্জি জানালেন যাতে পাকিস্তানের মাটিতে এশিয়া কাপ (Asia Cup)আয়োজন করা হলে ভারতীয় দল সেখানে খেলতে যায়। তবে রামিজ আর্জি জানালেও চিরপ্রতিদ্বন্দ্বী দেশে গিয়ে বিরাট কোহলির দলের খেলার সম্ভাবনা নেই বললেই চলে। 

২০২৩ সালে পাকিস্তানের মাটিতে এশিয়া কাপ হওয়ার কথা। সেই বছরেই আবার ভারতের মাটিতে একদিনের বিশ্বকাপ (World Cup)আয়োজিত হবে। এশিয়া কাপের পরেই হবে বিশ্বকাপ। তাই এশিয়া কাপে ভারতীয় দলকে চাইছে পাকিস্তান, যাতে সেই প্রতিযোগিতার জৌলুস বাড়ে। সদ্য দুবাইয়ে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (Asian Cricket Council)সভায় ভারতীয় বোর্ড কর্তাদের সঙ্গে কথা বলেছেন রামিজ রাজা। একপ্রস্থ আলোচনা হয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের ও সচিব জয় শাহর সঙ্গেও। 

আরও পড়ুন: WT20: এক ফ্রেমে Universe Boss Chris Gayle ও Mahendra Singh Dhoni, তৈরি হল বিশেষ মুহূর্ত

 

এরপর পিসিবি-র তরফ থেকে টুইটারে পোস্ট করা এক ভিডিও বার্তায় রামিজ বলেন, "সৌরভ ও জয়ের সঙ্গে আমার আলাদা করে কথা হয়েছে। দুই দেশের মধ্যে ক্রিকেট সম্পর্ক নতুন করে গড়ার চেষ্টা চালাচ্ছি। একই সঙ্গে আমি মনে করি, খেলার সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক না থাকাই ভাল। এই মনোভাব নিয়েই আমরা প্রথম থেকে এগিয়েছি। এটা নিয়ে কোনও সন্দেহ নেই যে, ভারত-পাকিস্তান ক্রিকেট সম্পর্ককে নতুন করে ঠিক করতে গেলে অনেক কাঠখড় পোড়াতে হবে। দুই দেশের বোর্ডের মধ্যে সমঝোতাপূর্ণ সম্পর্ক দরকার। তাতে কিছুটা সময় লাগবে এই বিষয়ে কোনও সন্দেহ নেই।" 

পাকিস্তান আয়োজিত ২০২৩ সালের এশিয়া কাপে ভারত খেলবে কিনা, সেটা নিয়ে এখনও স্পষ্ট মন্তব্য করার জায়গায় নেই রামিজ রাজা। তবে তিনি বলেন,"২০২৩ সালের এশিয়া কাপ ৫০ ওভারের হবে। সেই বিষয়ে এসিসি ইতিমধ্যেই সবুজ সঙ্কেত দিয়েছে। ফলে বিশ্বকাপের আগে এশিয়া কাপের মধ্যে দিয়ে একাধিক দল ভাল প্রস্তুতি সারতে পারবে। পাকিস্তান ওই প্রতিযোগিতা যথেষ্ট গুরুত্ব দিয়ে আয়োজন করতে চায়।" 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)