জোড়া সেঞ্চুরি, ওয়েস্ট ইন্ডিজের মাথায় রানের পাহাড় চাপালেন ভারতীয় ব্যাটসম্যানরা

বিশাখাপত্তনমে সিরিজে সমতা ফেরানোর জন্য তাই সর্বশক্তি দিয়ে ঝাঁপিয়েছে টিম ইন্ডিয়া।

Updated By: Dec 18, 2019, 05:29 PM IST
জোড়া সেঞ্চুরি, ওয়েস্ট ইন্ডিজের মাথায় রানের পাহাড় চাপালেন ভারতীয় ব্যাটসম্যানরা

নিজস্ব প্রতিবেদন : বাঁচা-মরার ম্যাচ ছিল। আর সেই ম্য়াচে জেতার জন্য ভারতীয় দল যে মরণ কামড় দেবে তাও জানাই ছিল। বাস্তবে হলও তাই। রোহিত শর্মা হয়ে উঠলেন অপ্রতিরোধ্য। ১৫৯ রানের ইনিংস সাজালেন ১৭টি বাউন্ডারি ও পাঁচটি ওভারবাউন্ডারিতে। শর্মাজির সঙ্গে যোগ্য সঙ্গ দিলেন কে এল রাহুল। তিনিও সেঞ্চুরি (১০২) করলেন। ওপেনিং জুটির জোড়া সেঞ্চুরির দৌলতে ভারতীয় দল ৩৮৭ রানের লক্ষ্যমাত্রা দাঁড় করাল ওয়েস্ট ইন্ডিজের সামনে।

তিন ম্যাচের সিরিজ। আজ হারলে ঘরের মাঠে সিরিজ হারতে হবে ভারতীয় দলকে। বিশাখাপত্তনমে সিরিজে সমতা ফেরানোর জন্য তাই সর্বশক্তি দিয়ে ঝাঁপিয়েছে টিম ইন্ডিয়া। সিরিজের দ্বিতীয় একদিনের ম্যাচে এদিন টসে জিতে ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন। একদিনের ক্রিকেটে দেশের জার্সি গায়ে তিন নম্বর সেঞ্চুর করলেন রাহুল। এর আগে জিম্বাবোয়ে ও শ্রীলঙ্কার বিরুদ্ধে সেঞ্চুরি করেছিলে কে এল রাহুল। সেঞ্চুরি করে অবশ্য আর ইনিংস এগিয়ে নিয়ে যেতে পারেননি রাহুল। জোসেফের বলে উঁচু শট খেলতে গিয়ে ক্যাচ দিয়ে বসেন। এদিকে, কেরিয়ারের ২৮তম সেঞ্চুরি করলেন রোহিত।

আরও পড়ুন-  ১৫ বছর বয়স, কাল আইপিএল নিলামে সেরা চমক হতে পারে এই ক্রিকেটার

একদিনের ক্রিকেটে সব থেকে বেশি সেঞ্চুরি করা ভারতীয় তারকাদের তালিকায় রোহিত রয়েছেন তিন নম্বরে। আন্তর্জাতিক ব্যাটসম্য়ানদের তালিকায় হিটম্যান রয়েছেন চার নম্বরে। রোহিত এখন সৌরভ গাঙ্গুলি, মার্ক ও, বীরেন্দ্র শেহবাগের সঙ্গে একই সারিতে রয়েছেন। রোহিতের এখন আন্তজার্তিক ক্রিকেটে সেঞ্চুরির সংখ্যা ৩৮টি। যার মধ্যে ২৮টি ওয়ান-ডে ক্রিকেটে। টি-২০ তে চারটি ও টেস্টে ছটি।