India vs Western Australia XI, T20 World Cup 2022: রাহুলের ৭৪, তবুও লজ্জার হার ভারতের!

ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে হেরে গেল ভারত। আসন্ন টি-২০ বিশ্বকাপের আগে রাহুল দ্রাবিড়ের থিঙ্ক ট্যাঙ্কের চিন্তা বাড়িয়ে দিলেন রোহিত শর্মারা। ভারতের এদিনের ব্যাটিং হতশ্রী বললেও কম বলা হবে। 

Updated By: Oct 13, 2022, 05:05 PM IST
India vs Western Australia XI, T20 World Cup 2022: রাহুলের ৭৪, তবুও লজ্জার হার ভারতের!
ম্যাচের আগে টিম ইন্ডিয়া। ছবি-বিসিসিআই

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হাতে আর ঠিক ১০ দিন। তারপরেই অস্ট্রেলিয়ার মাটিতে কাপযুদ্ধে নামবে টিম ইন্ডিয়া (Team India)। আগামী ২৩ অক্টোবর 'মাদার অফ অল ব্যাটেল'(IND VS PAK) দিয়েই ভারতের বিশ্বকাপ অভিযান শুরু। চিরপ্রতিদ্বন্দী পাকিস্তানের বিরুদ্ধে খেলবে টিম ইন্ডিয়া। মেলবোর্নে মুখোমুখি দুই দল। আয়োজক দেশে দিন ১৬-১৭ আগে চলে আসার নেপথ্যে টিম ম্যানেজমেন্টের নির্দিষ্ট ভাবনাই রয়েছে। ভারতীয় দলে যাঁরা আগে অস্ট্রেলিয়ায় খেলেননি, তাঁদের বিদেশের আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেওয়ার সময় দিচ্ছে টিম। বিশ্বকাপের নেট প্রস্তুতি সেরে নেওয়ার জন্য় ভারত চারটি প্রস্তুতি ম্যাচ খেলবে বলে ঠিক হয়েছে। বৃহস্পতিবার অর্থাৎ আজ ওয়াকায় ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (India vs Western Australia) দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ খেলল রোহিত শর্মার (Rohit Shrama) ভারত। ৩৫ রানে হেরে গেল টিম ইন্ডিয়া। দিন তিনেক আগে এই দলের বিরুদ্ধেই প্রথম প্রস্তুতি ম্যাচে ১৩ রানে জিতেছিল ভারত। এই হার কিন্তু ভারতের কাছে 'ওয়েক আপ কল' হয়ে গেল।

এদিন রোহিত দলে থাকা সত্ত্বেও ক্যাপ্টেনসি করেন কেএল রাহুল। অন্য়দিকে বিরাট কোহলিকে দেওয়া হয়েছিল বিশ্রাম। টস জিতে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়াকে ব্যাট করতে পাঠায় ভারত। ডার্সি শর্ট (৫২) ও নিক হোবসন (৬৪) দুর্দান্ত হাফ-সেঞ্চুরি করেন। তাঁদের ব্যাটে ভর করেই ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া ৮ উইকেট হারিয়ে ১৬৮ রান তোলে। ১৫ ওভারে ৩ উইকেটে ১২৭ রান স্কোরবোর্ডে তুলেছিল ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া। সেখান থেকে তারা ২০ ওভারে রান নিয়ে যায় ১৬৮ রানে। রবিচন্দ্রন অশ্বিন ৩ উইকেট নেন। ২ উইকেট পেয়েছেন হর্ষল প্যাটেল। অর্শদীপ সিংয়ের ঝুলিতে এসেছে এক উইকেট। এই রান তাড়া করতে নামেন রাহুল ও ঋষভ পন্থ। ৯ রানে আউট হয়ে যান পন্থ। এরপর তাসের ঘরের মতো ভেঙে পড়ে ভারত। রাহুল এক প্রান্ত শুধু ধরে রেখেছিলেন। তিনে দীপক হুডা (৬), চারে হার্দিক পাণ্ডিয়া (১৭) ও পাঁচে অক্ষর প্যাটেল (২) ব্যাট করতে নামেন ও ফিরে যান। এরপর দীনেশ কার্তিক ১০ রান করে ফেরেন। হর্ষল প্যাটেল আউট হন দুই রান করে। শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন আর অশ্বিন (২) ও ভুবনেশ্বর কুমার (০)। ভারত গুটিয়ে যায় ১৩২ রানে। তার মধ্যে ৭৪ রান একা রাহুলেরই। স্কোরবোর্ড বলে দিচ্ছে যে, তিনি ছাড়া আর কেউ ব্যাট হাতে দাঁড়াতে পারেননি ক্রিজে। 

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

 

প্রস্তুতি ম্যাচের ভুলত্রুটি যদি ভারত শুধরে নিতে না পারে, তাহলে কিন্তু দ্রুত ভারতে ফেরার বিমান ধরতে হবে।  এরপর আবার ১৭ ও ১৯ অক্টোবর অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারত প্রস্তুতি ম্যাচ খেলবে। দেখার ভারত কী করে! ২০০৭ সালে পর টি-টোয়েন্টি বিশ্বকাপে সাফল্য নেই ভারতের। ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের পর আইসিসি ট্রফি নেই টিম ইন্ডিয়ার ঝুলিতে। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছিল বিরাটবাহিনী। এরপর একাধিক দ্বিপাক্ষিক সিরিজ জিতলেও, এশিয়া কাপেও হারে ভারত। ফলে আসন্ন টি-২০ বিশ্বকাপে ভারতকে ভাল কিছু করে দেখাতেই হবে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.