জীবন্ত গাব্বায় কাল ধোনির ভারতের সামনে একগাদা চ্যালেঞ্জ

জয়ের কাছে পৌছেও অ্যাডিলেডে হার মন থেকে কিছুতেই মেনে নিতে পারেননি বিরাট কোহলি। তাই গাব্বার সবুজ উইকেটে ভয় নয়, অস্ট্রেলিয়াকে প্রত্যাঘাত দেওয়ার লক্ষ্য নিয়েই নামছে ভারতীয় দল। অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ফেরায় দল আরও চাঙ্গা। সবুজ উইকেটে চ্যালেঞ্জ নিতে প্রস্তুত ভারত অধিনায়কও। ধোনির সাফ জবাব গাব্বার এই উইকেটে অসি পেসারদের মোকাবিলা করার মত ব্যাটিং লাইন আপ তার দলে রয়েছে।

Updated By: Dec 16, 2014, 04:28 PM IST
জীবন্ত গাব্বায় কাল ধোনির ভারতের সামনে একগাদা চ্যালেঞ্জ

ওয়েব ডেস্ক: জয়ের কাছে পৌছেও অ্যাডিলেডে হার মন থেকে কিছুতেই মেনে নিতে পারেননি বিরাট কোহলি। তাই গাব্বার সবুজ উইকেটে ভয় নয়, অস্ট্রেলিয়াকে প্রত্যাঘাত দেওয়ার লক্ষ্য নিয়েই নামছে ভারতীয় দল। অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ফেরায় দল আরও চাঙ্গা। সবুজ উইকেটে চ্যালেঞ্জ নিতে প্রস্তুত ভারত অধিনায়কও। ধোনির সাফ জবাব গাব্বার এই উইকেটে অসি পেসারদের মোকাবিলা করার মত ব্যাটিং লাইন আপ তার দলে রয়েছে।

 পাশাপাশি পাল্টা আঘাত আনার মতন পেস ব্রিগেডও মজুত এই দলে। যদিও পরিসংখ্যান কিন্তু অন্য কথা বলছে। উনিশশো অষ্টাশির পর এই মাঠে অস্ট্রেলিয়া আর টেস্ট হারেনি। এমনকী ভারতের ট্র্যাক রেকর্ডও পাতে দেওয়ার মতন নয়। তবে এসব পরিসংখ্যানকে গুরুত্ব নিতে নারাজ মাহি। তার মতে ভারতীয় দল জোহানেসবার্গ,ডারবান,পার্থের সবুজ উইকেটেও অতীতে জয় পেয়েছে।

২০০৩ সালে এই গাব্বাতেই ভারত প্রথম ইনিংসে লিড নিয়ে ড্র করেছিল। গাব্বায় দলের প্রথম একাদশ নিয়ে কিছুটা ধোঁয়াশা থাকলেও আর অশ্বিনের খেলার সম্ভাবনা প্রবল। উল্টোদিকে মাইকেল ক্লার্কের অনুপস্থিতিতে নতুন অসি অধিনায় স্টিভ স্মিথের কাছেও এই টেস্ট নিজেকে প্রমান করার মঞ্চ হতে চলেছে।

.