অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ জয় এখন কেবল সময়ের অপেক্ষা, ধরমশালা টেস্ট জিততে চাই মাত্র ৮৭

'শেষ ভাল যার, সব ভাল তার'। বিশ্বের এক নম্বর টেস্ট ক্রিকেট দল এক নম্বরে থেকেই আরও একটা সিরিজ জয়ের পথে। আরও একটা সিরিজ জয় দিয়েই এবারের মতো অস্ট্রেলিয়াকে টাটা বলবে রাহুল, রাহানে, বিজয়, জাদেজা, অশ্বিনরা, এমনই স্বপ্ন দেখছে ১২৫ কোটির ভারত। ধরমশালায় টেস্ট জয় কেবল সময়ের অপেক্ষা। চতুর্থ ইনিংসে ভারতের সামনে মাত্র ১০৬ রানের লক্ষ্যমাত্রা। হাতে রয়েছে 'অনন্ত সময়' আর ১০ উইকেট। ক্রিকেটে 'প্রলয়' না এলে এই ম্যাচ ভারতের কাছ থেকে ছিনিয়ে নেওয়া কার্যত অসম্ভব।  

Updated By: Mar 27, 2017, 07:51 PM IST
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ জয় এখন কেবল সময়ের অপেক্ষা,  ধরমশালা টেস্ট জিততে চাই মাত্র ৮৭

ওয়েব ডেস্ক: 'শেষ ভাল যার, সব ভাল তার'। বিশ্বের এক নম্বর টেস্ট ক্রিকেট দল এক নম্বরে থেকেই আরও একটা সিরিজ জয়ের পথে। আরও একটা সিরিজ জয় দিয়েই এবারের মতো অস্ট্রেলিয়াকে টাটা বলবে রাহুল, রাহানে, বিজয়, জাদেজা, অশ্বিনরা, এমনই স্বপ্ন দেখছে ১২৫ কোটির ভারত। ধরমশালায় টেস্ট জয় কেবল সময়ের অপেক্ষা। চতুর্থ ইনিংসে ভারতের সামনে মাত্র ১০৬ রানের লক্ষ্যমাত্রা। হাতে রয়েছে 'অনন্ত সময়' আর ১০ উইকেট। ক্রিকেটে 'প্রলয়' না এলে এই ম্যাচ ভারতের কাছ থেকে ছিনিয়ে নেওয়া কার্যত অসম্ভব।  

বর্ডার-গাভাস্কর ট্রফির শেষ টেস্টে ধরমশালায় টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অজি অধিনায়ক স্টিভ স্মিথ। আবারও সেঞ্চুরি স্মিথের। তবে দল গুটিয়ে যায় ৩০০ রানেই। অধিনায়ক বিরাটের বদলি হিসেবে অভিষেক টেস্টে খেলতে নামা কুলদীপ যাদবের বিরুদ্ধে দাঁড়াতেই পারেনি অস্ট্রেলিয়া। চায়নাম্যান কুলদীপের বিরুদ্ধে কোনও হোমওয়ার্কই করেনি স্মিথরা। দ্বিতীয় ইনিংসেও উমেশ, অশ্বিন আর জাদেজা, এই ত্রিফলার কোনও জবাব দিতে পারেনি ক্যাঙ্গারু ব্রিগেড। তিনটি করে উইকেট পান উমেশ, অশ্বিন এবং জাদেজা। ১৩৭ রানেই অল আউট হয় টিম অস্ট্রেলিয়া। ভারতের কাছে লক্ষ্যমাত্রা দাঁড়ায় মাত্র ১০৬ রান। জবাবে ব্যাট করতে নেমে তৃতীয় দিনের শেষে ১৯ রান করেছে ভারতের ওপেনিং জুটি। জিততে চাই আর মাত্র ৮৭। 

হার দিয়েই বর্ডার-গাভাস্কর সিরিজ শুরু করেছিলে ১৫ মাস ধরে বিশ্বের ১ নম্বরে থাকা টেস্ট দল ভারত। অপেক্ষা কেবল জয় দিয়ে শেষ করার! চার ম্যাচের সিরিজে এখন ফলাফল ভারত ১, অস্ট্রেলিয়া এক। এই ম্যাচ জিতলেই সিরিজ পকেটে পুরে নেবে ভারত।   
সিরিজের প্রথম ম্যাচ, পুনে টেস্ট- ৩৩৩ রানে ভারতের হার।
সিরিজের দ্বিতীয় ম্যাচ, বেঙ্গালুরু টেস্ট- ৭৫ রানে জয় ভারতের। 
সিরিজের তৃতীয় ম্যাচ, রাঁচি টেস্ট- ড্র। 
সিরিজের চতুর্থ ম্যাচ, ধরমশালা টেস্ট- 'জয় এখন কেবল সময়ের অপেক্ষা'! 
হার দিয়ে শুরু করে জয় দিয়ে শেষ, চ্যাম্পিয়নস ট্রফির আগে চ্যাম্পিয়নসদের এর থেকে ভাল ফিনিশ আর কিছু হতে পারে না, মত ক্রিকেট বিশ্লেষকদের।