১১ রানে ৬ অজি উইকেটের পতন, ৭৫ রানে বেঙ্গালুরু টেস্ট জিতে সিরিজে সমতা ফেরাল ভারত

১-১। সমতা ফিরিয়ে সিরিজে কামব্যাক করল ভারত। ৪১ রানে ৬ উইকেট তুলে নিয়ে ভারতকে জয় এনে দিল বিশ্বের এক নম্বর স্পিনার আর অশ্বিন। গাভাস্কার-বর্ডার ট্রফির দ্বিতীয় টেস্টে ভারত জিতল ৭৫ রানে। বেঙ্গালুরুতে প্রথম ইনিংসে দাপট দেখালেও দ্বিতীয় ইনিংসে অশ্বিনের ঘূর্ণিতে কোমর ভাঙল অজি ব্যাটিংয়ের। মাত্র দুই সেশনেই ১১২ রানে অল আউট স্টিভ স্মিথের অস্ট্রেলিয়া। (ওপেন করলে সচিন কেন কখনও স্ট্রাইক নিতেন না, জানালেন সৌরভ) 

Updated By: Mar 7, 2017, 03:57 PM IST
১১ রানে ৬ অজি উইকেটের পতন, ৭৫ রানে বেঙ্গালুরু টেস্ট জিতে সিরিজে সমতা ফেরাল ভারত

ওয়েব ডেস্ক: ১-১। সমতা ফিরিয়ে সিরিজে কামব্যাক করল ভারত। ৪১ রানে ৬ উইকেট তুলে নিয়ে ভারতকে জয় এনে দিল বিশ্বের এক নম্বর স্পিনার আর অশ্বিন। গাভাস্কার-বর্ডার ট্রফির দ্বিতীয় টেস্টে ভারত জিতল ৭৫ রানে। বেঙ্গালুরুতে প্রথম ইনিংসে দাপট দেখালেও দ্বিতীয় ইনিংসে অশ্বিনের ঘূর্ণিতে কোমর ভাঙল অজি ব্যাটিংয়ের। মাত্র দুই সেশনেই ১১২ রানে অল আউট স্টিভ স্মিথের অস্ট্রেলিয়া। (ওপেন করলে সচিন কেন কখনও স্ট্রাইক নিতেন না, জানালেন সৌরভ

প্রথম ইনিংসে ব্যাটিং বিপর্যয়ের পর দ্বিতীয় ইনিংসে ঘুরে দাঁড়ায় ভারত। চিতেশ্বর পূজারা আর অজিঙ্কে রাহানের শতরানের পার্টানারশিপ আর শেষ উইকেটে সাহা আর ইশান্তের ব্যাটিংয়ে ভর করে সফরাকারীদের বিরুদ্ধে ১৮৮ রানের লক্ষ্যমাত্রা রাখে বিরাট ব্রিগেড। জবাবে ব্যাট করতে নেমে ২২ রানেই প্রথম উইকেট হারায় অস্ট্রেলিয়া। এরপর ম্যাচের হাল ধরার চেষ্টা করেন অধিনায়ক স্মিথ। কিন্তু তিনিও বেশিক্ষণ ২২ গজে টিকে থাকতে পারেননি। এরপর ১০১ থেকে ১১২, ১১ রানেই তাসের ঘরের মত ভেঙে যায় অজিদের শক্ত ব্যাটিং লাইন আপ। ১১ রানে ৬ উইকেটের পতন, আর এতেই বেঙ্গালুরু টেস্ট নিজেদের পকেটে পুরে নেয় ভারত। 

ম্যাচের স্কোরবোর্ড-

ভারত- ১৮৯/১০  অস্ট্রেলিয়া- ২৭৬/১০ 

ভারত- ২৭৪/১০ অস্ট্রেলিয়া- ১১২/১০ (৭৫ রানে ম্যাচ জিতল ভারত)  

 

.