ইতিহাস বলছে কাল অস্ট্রেলিয়াকে ভয় পাওয়ার কোনও কারণই নেই ভারতের

আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। তারপরই টি২০ বিশ্বকাপের ম্যাচে মুখোমুখি ভারত এবং অস্ট্রেলিয়া। সেমিফাইনালে ওঠার আগে দুদলেরই গ্রুপ লিগের শেষ ম্যাচ। কিন্তু গ্রুপের এমনই অবস্থা যে, এই ম্যাচটি এখন হয়ে গিয়েছে কোয়ার্টার ফাইনাল। যে জিতবে, সেই উঠবে ফাইনালে। কালকের ম্যাচে ভারত-এস্ট্রেলিয়া মুখোমুখি হওয়ার আগে আজই দেখে নিন, দুদেশের টি২০ ক্রিকেটে মুখোমুখি পরিসংখ্যান। সেটা দেখলে ভারতীয় হিসেবে আপনি খানিকটা চাপমুক্ত হবেন। কেন? পরিসংখ্যান দেখলেই বুঝতে পারবেন।

Updated By: Mar 26, 2016, 06:43 PM IST
ইতিহাস বলছে কাল অস্ট্রেলিয়াকে ভয় পাওয়ার কোনও কারণই নেই ভারতের

ওয়েব ডেস্ক: আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। তারপরই টি২০ বিশ্বকাপের ম্যাচে মুখোমুখি ভারত এবং অস্ট্রেলিয়া। সেমিফাইনালে ওঠার আগে দুদলেরই গ্রুপ লিগের শেষ ম্যাচ। কিন্তু গ্রুপের এমনই অবস্থা যে, এই ম্যাচটি এখন হয়ে গিয়েছে কোয়ার্টার ফাইনাল। যে জিতবে, সেই উঠবে ফাইনালে। কালকের ম্যাচে ভারত-এস্ট্রেলিয়া মুখোমুখি হওয়ার আগে আজই দেখে নিন, দুদেশের টি২০ ক্রিকেটে মুখোমুখি পরিসংখ্যান। সেটা দেখলে ভারতীয় হিসেবে আপনি খানিকটা চাপমুক্ত হবেন। কেন? পরিসংখ্যান দেখলেই বুঝতে পারবেন।

১) ভারত এবং অস্ট্রেলিয়া টি২০-তে মুখোমুখি হয়েছে মোট ১২ বার। যার মধ্যে ভারত জিতেছে ৮ টি ম্যাচে। সেখানে অস্ট্রেলিয়ার জয় মাত্র ৪ ম্যাচে।

২) এই দু দেশ ভারতের মাটিতে মুখোমুখি হয়েছে মোট ২ বার। এই দুবারই ম্যাচ জিতেছিল ভারত। অস্ট্রেলিয়া ভারতের মাটিতে এখনও টি২০ ম্যাচে ভারতকে হারাতে পারেনি।

৩) অস্ট্রেলিয়ার মাটিতে ভারত এবং অস্ট্রেলিয়া মুখোমুখি হয়েছে মোট ৬ বার। এরমধ্যে ৪ বারই জিতেছে ভারত। অস্ট্রেলিয়া জিতেছে মাত্র ২ বার।