IND vs AUS:শেষ ১৬ ম্যাচের ১৪টি ম্যাচেই ব্যর্থ! তবু কেন দলে শিখর ধাওয়ান? ব্যাটিং কোচের যুক্তি শুনুন

যে দিন ও দুরন্ত ব্য়াটিং শুরু করে সেদিন অবশ্যই নির্ভরতা দেয়। 

Updated By: Mar 9, 2019, 01:59 PM IST
IND vs AUS:শেষ ১৬ ম্যাচের ১৪টি ম্যাচেই ব্যর্থ! তবু কেন দলে শিখর ধাওয়ান? ব্যাটিং কোচের যুক্তি শুনুন

নিজস্ব প্রতিবেদন :  দীর্ঘদিন ধরেই একদিনের ক্রিকেটে টিম ইন্ডিয়ার ওপেনিং সামলাচ্ছেন রোহিত শর্মা এবং শিখর ধাওয়ান। পরিসংখ্যান বলছে শেষ ১৬ টি ম্য়াচের মধ্যে মাত্র ২টি ম্যাচে রান পেয়েছেন  ধাওয়ান। বাকি ১৪ ম্যাচেই ব্যর্থ দিল্লির বাঁ হাতি ওপেনার। কিন্তু তাতেও তিনি দলে কেন? বিরাটদের ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার বলছেন, টপ অর্ডারে বাঁ-হাতি, ডান-হাতি কম্বিনেশনটা খুব জরুরি। আর বিশ্বকাপের কথা মাথায় রেখে ধাওয়ানকে দলের প্রয়োজন। 

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চলতি একদিনের সিরিজে ভারতের ওপেনিং জুটি এখনও সেভাবে বড় রান করতে পারেনি। প্রথম ম্যাচে শিখর রানের খাতা খুলতে না পারলেও রোহিত ৩৭ রান করেন। দ্বিতীয় ম্যাচে রোহিত রানের খাতা খুলতে না পারলেও শিখর ধাওয়ান ২১ রান করেন।  আর তৃতীয় একদিনের ম্যাচে ধাওয়ান করেন মাত্র ১ রান। আর রোহিত শর্মার স্কোর ১৪। পর পর ম্যাচে ব্যর্থ হচ্ছেন শিখর ধাওয়ান । শেষ ১৬ ম্যাচের ১৪টিতেই রান নেই। তা স্বস্ত্বেও 'গব্বর'-এর দলে থাকা নিয়ে অনেকেই প্রশ্ন তুলতে শুরু করে দিয়েছেন।  টিম ইন্ডিয়ার ব্য়াটিং কোচের যুক্তি অবশ্য অন্যরকম। 

আরও পড়ুন - IND vs AUS: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ দুটি একদিনের ম্যাচে বিশ্রামে ধোনি ! বিশ্রামে বিরাটও?

রাঁচিতে তৃতীয় একদিনের ম্যাচের পর সঞ্জয় বাঙ্গার সাফাই দিচ্ছেন, "আমাদের মতে, আগের ম্যাচে ধাওয়ান ভালোই ব্যাটিং করছিলেন যতক্ষণ না পর্যন্ত ওই ভুল শট সিলেকশন করে আউট হল। টিম ম্যানেজমেন্টে্র দৃষ্টিকোন থেকে ধাওয়ান দলের গুরুত্বপূর্ণ একজন ক্রিকেটার। যে দিন ও দুরন্ত ব্য়াটিং শুরু করে সেদিন অবশ্যই নির্ভরতা দেয়।  আর তার চেয়েও গুরুত্বপূর্ণ হল টপ অর্ডারে ও (শিখর ধাওয়ান) থাকায়  রাইট হ্যান্ড- লেফট হ্যান্ড কম্বিনেশনটাও কাজ দেয়। ও দলের খুবই মূল্যবান একজন ক্রিকেটার।  ও খুব তাড়াতাড়ি ফর্মে ফিরে আসবে। "

.