এশিয়া কাপের বদলা বিশ্বকাপে, টাইগারদের হারাল টিম ইন্ডিয়া

ভারতের ১৪৩ রানের টার্গেট তাড়া করতে নেমে নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে বাংলাদেশ।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Feb 24, 2020, 07:49 PM IST
এশিয়া কাপের বদলা বিশ্বকাপে, টাইগারদের হারাল টিম ইন্ডিয়া

নিজস্ব প্রতিবেদন:  অস্ট্রেলিয়ার পর বাংলাদেশের বিরুদ্ধেও পুনম যাদবের ভেলকি। সঙ্গে দোসর অরুন্ধতী রেড্ডি-শিখা পাণ্ডে। আইসিসি ওমেনস টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচেও দুরন্ত জয় ছিনিয়ে নিল হরমনপ্রীত কৌরের দল। বাংলাদেশকে ১৮ রানে হারিয়ে বিশ্বকাপে টানা দ্বিতীয় জয় ছিনিয়ে নিল ভারতীয় প্রমিলাবাহিনী। সেই সঙ্গে এশিয়া কাপে হারের বদলা বিশ্বকাপের মঞ্চে নিল হ্যারির দল।

ভারতের ১৪৩ রানের টার্গেট তাড়া করতে নেমে নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে বাংলাদেশ। তবে মুর্শিদা খাতুন (৩০) এবং নিগার সুলতানা (৩৫) একমাত্র রুখে দাঁড়ান। বাকিরা সেভাবে দাঁড়াতে পারেননি। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২৪ রান তোলে বাংলাদেশ। এদিন পুনম যাদব ১৮ রানে নিলেন ৩টি উইকেট। ২টি করে উইকেট নেন অরুন্ধতী রেড্ডি আর শিখা পাণ্ডে।

বিশ্বকাপের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে হারানোর পর আত্মবিশ্বাসী হরমনপ্রীত কৌররা বাংলাদেশের বিরুদ্ধে নামার আগে বড় ধাক্কা খায়। প্রথম ম্যাচে ফিল্ডিং করার সময় চোট পাওয়া স্মৃতি মান্ধানা এদিন প্রথম একাদশে ছিলেন না। টস জিতে প্রথমে ভারতকে ব্যাটিং করতে পাঠান বাংলাদেশ অধিনায়ক সালমা খাতুন। এদিন শাফালি ভার্মার সঙ্গে ওপেনিং করতে নামেন তানিয়া ভাটিয়া। মাত্র ২ রানে সাজঘরে ফেরেন তানিয়া। এরপর অবশ্য শাফালি এবং জেমাইমা রডরিগেজ জুটি ভারতকে টেনে তোলেন। শাফালি ১৭ বলে ৩৯ আর জেমাইমা ৩৪ রান করে আউট হন। এদিনও বড় রান পেলেন না ভারত অধিনায়ক হরমনপ্রীত কৌর। বাংলার রিচা শর্মা সুযোগ পেয়ে ১৪ বলে ১৪ রান করলেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রান পেলেও বাংলাদেশের বিরুদ্ধে বড় রান পেলেন না দীপ্তি শর্মা। এদিন মাত্র ১১ রান করলেন তিনি। শেষ দিকে বেদা কৃষ্ণমূর্তি ঝোড়ো ইনিংস খেললেন। ২০ রানে অপরাজিত থাকেন তিনি। ৬ উইকেট হারিয়ে ১৪২ রান তোলে ভারত। বাংলাদেশের হয়ে পান্না ঘোষ এবং সালমা খাতুন ২টি করে উইকেট নেন।

আরও পড়ুন - সচিনকে 'সু..চিন' বলে ট্রোল হলেন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প

.