সেঞ্চুরিতে ঝলসালেন Rahul, অনন্য ব্যাটিং Jadeja র, ব্যর্থ Rohit ও Pujara

ভারত প্রথম দিনের শেষে ৯০ ওভার ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ৩০৬ রান তুলল।

Updated By: Jul 21, 2021, 12:05 AM IST
সেঞ্চুরিতে ঝলসালেন Rahul, অনন্য ব্যাটিং Jadeja র, ব্যর্থ Rohit ও Pujara

নিজস্ব প্রতিবেদন: অগাস্টে ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলার আগে নিজেদের ঝালিয়ে নিচ্ছে ভারত। মঙ্গলবার থেকে কাউন্টি একাদশের বিরুদ্ধে ডারহামের চেস্টার লি স্ট্রিটের রিভার সাইড গ্রাউন্ডে তিন দিনের ওয়ার্ম-আপ ম্যাচ খেলতে নেমেছে ভারত। এদিন ভারতের টপ অর্ডার ব্যাটসম্যানরা ব্যর্থ হলেও ব্যাট হাতে ছাপ রাখলেন কেএল রাহুল ও রবীন্দ্র জাদেজা। রাহুল পেলেন দুরন্ত সেঞ্চুরি। ফিফটি প্লাস স্কোর জাদেজারও। ভারত প্রথম দিনের শেষে ৯০ ওভার ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ৩০৬ রান তুলল প্রথম শ্রেণির এই ম্যাচে। 

এদিন টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন রোহিত শর্মা। তিনি ও ময়াঙ্ক আগরওয়ালকে সঙ্গে নিয়ে ইনিংস ওপেন করতে নামেন। মাত্র ৯ রানেই ফিরে যান হিটম্যান। এরপর ময়াঙ্কের ২৮ রান করে ফিরে যান। তিনে চেতেশ্বর পূজারা ২১ রানে ফিরে যান। চারে ব্যাট করতে নামা হনুমা বিহারীর ব্যাট থেকে আসে ২৪ রান। প্রত্যাশা মতোই ঋষভ পন্থ এবং ঋদ্ধিমান সাহার অনুপস্থিতিতে ভারতের হয়ে উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে দলে আসেন কেএল রাহুল।

আরও পড়ুন: India vs Sri Lanka: অসাধারণ Suryakumar ও Chahar, রুদ্ধশ্বাস ম্যাচ জিতে সিরিজ ভারতের

পাঁচে ব্যাট করতে নেমে ১৫০ বলে অনন্য ১০১ রানের ইনিংস খেলে অবসৃত হন রাহুল। ১১টি চার ও ১টি ছয়ে নিজের ইনিংস সাজান তিনি। ছ নম্বরে নেমে রবীন্দ্র জাদেজাও দুরন্ত ব্যাট করলেন ১৪৬ বলে ৭৫ রানের ইনিংস খেলেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার। রাহুল-জাদেজারা ফেরার পর শার্দূল ঠাকুর ২৮ বলে ২০ করে ফেরেন। এরপর অক্ষর প্যাটেল (০) ও উমেশ যাদব (১২) আসেন আর চলে যান। দিনের শেষে ক্রিজে আছেন জসপ্রীত বুমারাহ (৩) ও মহম্মদ সিরাজ (১)। এদিনের প্রস্তুতি ম্যাচে বিরাট কোহলি খেলছেন না। তাঁর বদলে ক্যাপ্টেন রোহিত। কোহলির পাশাপাশি মহম্মদ শামি বা ইশান্ত শর্মারও দলে নাম নেই। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)