Hardik Pandya: সাউদাম্পটনে ব্যাটে-বলে ধামাকা হার্দিকের, টি-২০ জিতিয়ে টেস্ট ভবিষ্যত নিয়ে বললেন কথা!

ম্যাচের পর হার্দিক বলছেন যে, তিনি ভবিষ্যৎ নিয়ে আপাতত ভাবিত নন। নিজের ১০০ শতাংশ দিতেই মরিয়া।

Updated By: Jul 8, 2022, 10:59 AM IST
Hardik Pandya: সাউদাম্পটনে ব্যাটে-বলে ধামাকা হার্দিকের, টি-২০ জিতিয়ে টেস্ট ভবিষ্যত নিয়ে বললেন কথা!
অলরাউন্ড পারফরম্যান্সে মাতালেন হার্দিক

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজের শুরুতেই দুরন্ত জয় পেয়েছে ভারত। জস বাটলারের টিমকে ৫০ রানে হারিয়ে সিরিজে ১-০ এগিয়ে গিয়েছে টিম ইন্ডিয়া। সৌজন্যে স্টার অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandya) ব্যাটে-বলে ধামাকা। ৩৩ বলে ৫১ রানের ইনিংস খেলার পাশাপাশি হার্দিক ৪  উইকেট তুলে নিয়েছেন বল হাতে। খরচ করেছেন ৩৩ রান। ম্যাচের পর হার্দিক বলছেন যে, তিনি ভবিষ্যৎ নিয়ে আপাতত ভাবিত নন। নিজের ১০০ শতাংশ দিতেই মরিয়া।

সাউদাম্পটনে ম্যাচের পর হার্দিক বলেন, "এই মুহূর্তে আমি ভবিষ্যৎ নিয়ে ভাবছি না। আমি এটা নিশ্চিত করতে চাই যে, দেশের হয়ে যত বেশি পারব নিজেকে ফাঁকা রাখতে। সাদা বলের মরশুম চলছে। সামনে দু'টি বিশ্বকাপ রয়েছে। আমার ফোকাস সাদা বলে। আমার মনে হয় দেশের জার্সিতে সাদা বলে যত বেশি খেলতে পারব, আমার জন্য তত ভাল। টেস্ট খেলার সুযোগ আসলে অবশ্যই ভেবে দেখব। তবে সেটা সময় বলবে যে, আমি খেলব কী খেলব না। তবে এখন আমি ১০০ শতাংশ দিতে চাই। যখই পারব ১০০ শতাংশ দেব। যদি পারি তবেই খেলব, না হলে আমি অন্য কারোর জায়গা নেব না। দলের প্রয়োজনে পারফর্ম করতে পারলে সবসময় ভাললাগে। পরিস্থিতি বুঝে দলের চাহিদা অনুযায়ী খেলতে হয়। আমি ব্যাটে এবং বলে একই রকম গুরুত্ব দিতে চাই। ৫০ রানটা গুরুত্বপূর্ণ ছিল। আমরা বেশ কিছু উইকেট হারিয়ে ফেলেছিলাম। একটা সম্মানজনক রান করতে পেরেছি।"২০১৮ সালে হার্দিক শেষবার সাদা জার্সিতে দেশের হয়ে খেলেছিলেন। তারপর থেকে তাঁকে আর লাল বলের ক্রিকেটে দেখা যায়নি। পাণ্ডিয়া ১১টি টেস্টে ৫৩২ রান করেছেন। তাঁর সর্বোচ্চ ১০৮। ১৭টি উইকেট রয়েছে ঝুলিতে।

প্রথম টি-২০ ম্যাচে যা হয়েছে
রোজবোলে টস জিতে ভারত প্রথমে ব্যাট করে। রোহিত শর্মা ও ঈশান কিশান ওপেন করতে নেমেছিলেন। ২৯ রানে প্রথম উইকেট হারিয়ে ফেলে ভারত। ১৪ বলে ২৪ রান করে ফিরে যান রোহিত। ঈশান ফেরেন ৮ রান করে। দু'জনেই শিকার হন মঈন আলির। এরপর দীপক হুডা ও সূর্যকুমার যাদব দাপট দেখান ক্রিজে। একেবারে মারমুখী মেজাজে ব্যাট করে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন। হুডা ১৭ বলে ঝোড়ো ৩৩ রানের ইনিংস খেলে আউট হয়ে যান। সূর্যকুমারের ব্যাট থেকে আসে ১৯ বলে ৩৯।  দু'জনেই শিকার হন ক্রিস জর্ডনের। পাঁচে নেমে পাণ্ডিয়া ৩৩ বলে ৫১ রানের দুরন্ত ইনিংস খেলেন। শেষের দিকে অক্ষর প্যাটে (১৭) ও দীনেশ কার্তিক (১১) রান সচল রাখার চেষ্টা চালান। নির্ধারিত ওভারে ভারত ৮ উইকেট হারিয়ে ১৯৮ রান তোলে। জবাবে ইংল্যান্ড গুটিয়ে যায় ১৪৮ রানে। পাণ্ডিয়া একাই তুলে নেন ৪ উইকেট। ২টি করে উইকেট নেন অর্শদীপ সিং ও যুজবেন্দ্র চাহাল। একটি করে উইকেট ভুবনেশ্বর কুমার ও হর্ষল প্যাটেলের। আগামী শনিবার বার্মিংহ্যামের এজবাস্টনে দ্বিতীয় টি-২০ খেলেবে ভারত-ইংল্যান্ড। এই ম্যাচ জিততে পারলেই সিরিজ চলে আসবে ভারতের পকেটে।

আরও পড়ুন: Rafael Nadal, Wimbledon 2022: তলপেটের ছেঁড়া পেশির জন্যই সরে দাঁড়ালেন রাফা

আরও পড়ুন: Sourav Ganguly Birthday, Sourav Ganguly At 50: জন্মদিনের আগে ফের লর্ডসের ব্যালকনিতে মহারাজ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.