দ্বিতীয় একদিনের ম্যাচেও ইংল্যান্ডকে হেলায় হারিয়ে সিরিজ জিতে নিল মিতালিরা

কিন্তু ঝুলন গোস্বামী ও শিখা পাণ্ডের দাপটে নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে ইংল্যান্ড।

Updated By: Feb 25, 2019, 04:07 PM IST
দ্বিতীয় একদিনের ম্যাচেও ইংল্যান্ডকে হেলায় হারিয়ে সিরিজ জিতে নিল মিতালিরা
ছবি সৌজন্যে : টুইটার (বিসিসিআই)

নিজস্ব প্রতিবেদন : দুরন্ত বোলিং ঝুলন গোস্বামী ও শিখা পাণ্ডের। এরপর ব্যাট হাতে স্মৃতি মন্ধানার অর্ধশতরান ও অধিনায়ক মিতালি রাজের অপরাজিত ৪৭ রানে ভর করে মুম্বইয়ে দ্বিতীয় একদিনের ম্যাচেও ইংল্যান্ডকে ৭ উইকেটে হারাল ভারতীয় প্রমীলাবাহিনী। প্রথম ম্যাচে ৬৬ রানে জয়ের পর দ্বিতীয় ম্যাচে ৭ উইকেটে জিতে তিন ম্যাচের সিরিজ পকেটে পুরে নিল পুনম,একতারা।

আইসিসি ওমেনস চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় ম্যাচে সোমবার মুম্বইয়ে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ইংল্যান্ড অধিনায়ক হিদার নাইট। কিন্তু ঝুলন গোস্বামী ও শিখা পাণ্ডের দাপটে নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে ইংল্যান্ড। একমাত্র নাতালি চিভার একাই কার্যত লড়াই চালিয়ে যান। ৮৫ রান করেন এই ডানহাতি অলরাউন্ডার। সঙ্গে কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেন লরেন উইনফিল্ড(২৮) এবং ট্যামি বউমন্ট(২০)। ১১৯ রানে ৯ উইকেট হারালেও শেষ উইকেট জুটিতে ৪২ রান যোগ করে ব্রিটিশ মেয়েরা। শেষ পর্যন্ত ৪৩.৩ ওভারে ১৬১ রানে অল আউট হয়ে যায় ইংল্যান্ড। চারটি করে উইকেট নেন ঝুলন গোস্বামী এবং শিখা পাণ্ডে। ২টি উইকেট নেন পুনম যাদব।

১৬২ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে শুরুতেই জেমাইমা রডরিগেজকে(০) ফিরিয়ে দেন স্রাবসোল। এরপর স্মৃতি মন্ধানা ও পুনম রাউত জুটি ভারতকে এগিয়ে নিয়ে যেতে থাকে। পুনম ৩২ রানে আউট হলে স্মৃতির সঙ্গে অধিনায়ক মিতালি রাজ ভারতকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন। স্মৃতি ৬৩ রানে আউট হলেও ৪৭ রানে অপরাজিত থাকেন মিতালি। ৫৩ বল বাকি থাকতেই ৭ উইকেটে ম্যাচ জিতে নেয় ভারত। ম্যাচের সেরা হয়েছেন বাংলার ঝুলন গোস্বামী।

আরও পড়ুন - IND vs AUS: ভাইজাগে 'হাফ-সেঞ্চুরি' বুমরাহর