India vs England: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপই আমার কাছে বিশ্বকাপ, জানালেন Ishant Sharma

১০০তম টেস্টকে শুধুমাত্র একটা ব্যক্তিগত মাইলস্টোন হিসেবেই দেখছেন তিনি। আপাতত এই টেস্ট জিতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যাওয়াই লক্ষ্য তাঁর বলে জানান তিনি।

Updated By: Feb 22, 2021, 07:22 PM IST
India vs England: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপই আমার কাছে বিশ্বকাপ, জানালেন Ishant Sharma

নিজস্ব প্রতিবেদন - বুধবার শুরু ভারত-ইংল্যান্ড তৃতীয় টেস্ট। মোতেরাতে শততম টেস্ট খেলতে নামছেন ভারতীয় তারকা পেসার ইশান্ত শর্মা। তবে আলাদা করে এই ম্যাচকে গুরুত্ব না দিয়ে ম্যাচটি জিতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে জায়গা করে নেওয়াকেই পাখির চোখ করছেন ইশান্ত।

মোতেরার নবনির্মিত স্টেডিয়ামে দেশের মাঠে দ্বিতীয় পিঙ্ক টেস্ট খেলতে চলেছে ভারতীয় দল। ২০০৭ সালে ঢাকায় বাংলাদেশের বিরুদ্ধে ভারতীয় দলের জার্সি গায়ে প্রথম মাঠে নামেন তিনি। প্রথম টেস্টে মাত্র একটি উইকেট পেলেও তাঁর বোলিং রীতিমতো নজর কাড়ে সকলের। ইতিমধ্যেই টেস্টে ৩০২টি উইকেট পেয়েছেন ইশান্ত। তবে ১০০তম টেস্টকে শুধুমাত্র একটা ব্যক্তিগত মাইলস্টোন হিসেবেই দেখছেন তিনি। আপাতত এই টেস্ট জিতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যাওয়াই লক্ষ্য তাঁর বলে জানান তিনি।

আরও পড়ুন - IPL 2021: “একমাত্র কাঁটা সিএসকে”, ম্যাক্সওয়েলের জন্য নিলামে মাস্টার প্ল্যান আরসিবির - দেখুন ভিডিও

“এই মুহুর্তে মূলত আমি এই একটিই ফর্ম্যাটে খেলি। আমার কাছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপই বিশ্বকাপ ফাইনাল। আমরা যদি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যাই এবং জিতি তাহলে সেটিই হবে আমার জন্য বিশ্বকাপ বা আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জেতার সমান,” মন্তব্য করেন ইশান্ত।

মোতেরাতে সিরিজের তৃতীয় টেস্টে নামার আগে আত্মবিশ্বাসী ইশান্ত বলেন যে পিঙ্ক বল পেসারদের সাহায্য করে। তবে অনেকটাই নির্ভর করে পরিবেশের উপর। মোতেরার পরিবেশ কেমন থাকে তাঁর উপরই অনেক কিছু নির্ভর করবে।

ইশান্ত সোমবার নিজের প্রথম টেস্টের অভিজ্ঞতাও শেয়ার করেন। প্রথম টেস্টে নামার সময় তিনি কতটা নার্ভাস ছিলেন তাও জানান এদিন। তিনি প্রথম দিনের মতই এখনও ক্রিকেট উপভোগ করেন এবং যতদিন উপভোগ করবে খেলা চালিয়ে যাবেন বলে জানান।