ইশান্ত-শামিদের হাত ধরে ওয়েলিংটনে ঘুরে দাঁড়াচ্ছে বিরাটরা!

ওয়েলিংটন টেস্টে বড় রানের লিড নেওয়ার পথে নিউ জিল্যান্ড।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Feb 22, 2020, 12:14 PM IST
ইশান্ত-শামিদের হাত ধরে ওয়েলিংটনে ঘুরে দাঁড়াচ্ছে বিরাটরা!

নিজস্ব প্রতিবেদন: ওয়েলিংটন টেস্টে বড় রানের লিড নেওয়ার পথে নিউ জিল্যান্ড। তবে ঘুরে দাঁড়াচ্ছে ভারত। নিউ জিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনের দুরন্ত ৮৯ রানে ভর করে ভারতের ১৬৫ রান টপকে যায় তারা। তবে শুরু থেকে ভারতকে লড়াইয়ে রাখেন ইশান্ত শর্মা। দ্বিতীয় দিনের শেষে নিউ জিল্যান্ডের স্কোর ২১৬/৫। ভারতের থেকে ৫১ রানে এগিয়ে ব্ল্য়াক ক্যাপসরা।

দিনের শেষে সুবিধেজনক জায়গাতেই রয়েছে নিউ জিল্যান্ড। সৌজন্যে অধিনায়ক কেন উইলিয়ামসন এবং রস টেলর। ইশান্ত শর্মার জোড়া ধাক্কায় প্যাভিলিয়নে ফিরে যান দুই কিউই ওপেনার টম লাথাম(১১) এবং টম ব্লান্ডেল (৩০)। এরপর উইলিয়ামসন এবং টেলর জুটি তৃতীয় উইকেটে ৯৩ রান যোগ করেন। শততম টেস্টে টেলর করলেন ৪৪ রান। টেলরকে আউট করেন সেই ইশান্তই। এরপর উইলিমসনকে ৮৯ রানে আউট করে ভারতকে ম্যাচে ফেরান মহম্মদ শামি। নিকোলসকে(১৭) ফেরান অশ্বিন। দ্বিতীয় দিনের শেষে নিউ জিল্যান্ডের স্কোর  ৫ উইকেটে ২১৬ রান। ১৪ রানে অপরাজিত রয়েছেন ওয়াটলিং আর কলিন ডি গ্র্যান্ডহোম ৪ রান করে ক্রিজে রয়েছেন। তিনটি উইকেট নেন ইশান্ত।

 

শুক্রবার ভারতীয় ব্যাটিংয়ের মেরুদন্ড ভেঙেছিলেন কাইল জেমিসন। আর শনিবার সকালে ভারতীয় ব্যাটিংয়ের লেজ ছাঁটার কাজটা করেন অভিজ্ঞ টিম সাউদি। ৫ উইকেটে ১২২ রান নিয়ে খেলতে নেমে ১৬৫ রানেই গুটিয়ে গেল ভারতের প্রথম ইনিংস। পন্থ ১৯ করে রান আউট হলেন। রাহানে করলেন ৪৬। শেষ দিকে মহম্মদ শামি ২১ রান করেন। সাউদি এবং জেমিসন চারটি করে উইকেট নেন।

আরও পড়ুন - ওয়েলিংটনে ভারতীয় ব্যাটিংয়ের ব্যর্থতার পাঁচকাহন

.