IND VS NZ: ভারতের বিরুদ্ধে কি Martin Guptill খেলছেন? ম্যাচের আগে এল বড় আপডেট

নিউজিল্যান্ড শেষ ছয়টি টি-২০ বিশ্বকাপে শেষ চারের পর আর এগোতে পারেনি। 

Updated By: Oct 31, 2021, 04:06 PM IST
IND VS NZ: ভারতের বিরুদ্ধে কি Martin Guptill খেলছেন? ম্যাচের আগে এল বড় আপডেট
মার্টিন গাপটিল

নিজস্ব প্রতিবেদন: নিউজিল্যান্ডের বিরুদ্ধে 'ডু অর ডাই' ম্যাচে নামছে ভারত। রবিবাসরীয় মহারণে মুখোমুখি বিরাট কোহলি (Virat Kohli) বনাম কেন উইলিয়ামসন (Kane Williamson)। অত্যন্ত গুরুত্বপূর্ণ এই ম্যাচ। কার্যত টি-২০ বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্যায়ে কোয়ার্টার ফাইনালে বদলে যেতে পারে কোহলি-কেন দ্বৈরথ। এই হাইভোল্টেজ ম্যাচে কি কেনের টিম তাঁদের মহাতারকা ব্যাটার মার্টিন গাপটিলকে (Martin Guptill) পাচ্ছে? 

পাকিস্তান ম্যাচে পায়ের পাতায় চোট পাওয়ার পর গাপটিলের খেলা নিয়ে একটা চূড়ান্ত অনিশ্চয়তা তৈরি হয়েছিল। এবার গাপটিলকে নিয়ে বড় আপডেট দিলেন কিউয়ি কোচ গ্যারি স্টিড (Gary Stead)। তিনি বলেন, "একটা অন্য়রকম রঙ দেখাল সময়। গাপটিল ট্রেনিং করেছে। দেখে ভাল লাগছে যে, ও ফিট। ভারতের বিরুদ্ধে ও নির্বাচনের জন্য যোগ্য।" অন্যদিকে পায়ের কাফ মাসল ছিঁড়ে যাওয়ায় অন্তত চার সপ্তাহ মাঠের বাইরে চলে গিয়েছেন দলের তারকা বোলার লকি ফার্গুসন। তাঁর পরিবর্তে দলে এসেছেন অ্যাডাম মিলনে। স্টিড এও ইঙ্গিত দিয়েছেন যে, মিলনে খেলবেন। 

আরও পড়ুন: WT20: ব্যাটে Buttler-বলে Jordan, Australia-কে উড়িয়ে কার্যত শেষ চারে England

নিউজিল্যান্ড শেষ ছয়টি টি-২০ বিশ্বকাপে শেষ চারের আগে এগোতে পারেনি। কিন্তু বিগত দুই বছরে ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান, অস্ট্রেলিয়া ও বাংলাদেশকে ঘরের মাঠে হারিয়ে ব্ল্যাক ক্যাপস ভাল জায়গায় ছিল। কিন্তু ভারতের বিরুদ্ধে জিততে না পারলে তাদের বিশ্বকাপ অভিযানে টিকে থাকা রীতিমতো চাপের হয়ে যাবে।পরিসংখ্যান যদি দেখা যায়, তাহলে বোঝা যাবে ১৮ বছর আগে শেষবার বিশ্বকাপের মঞ্চে ভারত জয় পেয়েছিল। সালটা ছিল ২০০৩। সেঞ্চুরিয়নে পঞ্চাশ ওভারের বিশ্বকাপে সৌরভ গঙ্গোপাধ্যায়ের টিম ইন্ডিয়া সাত উইকেটে হারিয়েছিল নিউজিল্যান্ডকে। যদিও সেই জয় এসেছিল ১৬ বছর পর। ভারতের জন্য লড়াইটাও সহজ হবে না এদিন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.