WT20: ব্যাটে Buttler-বলে Jordan, Australia-কে উড়িয়ে কার্যত শেষ চারে England

অস্ট্রেলিয়াকে উড়িয়ে কার্যত সেমিফাইনালে পৌঁছে গেল অইন মর্গ্যানের দল।    

Updated By: Oct 30, 2021, 11:15 PM IST
WT20: ব্যাটে Buttler-বলে Jordan, Australia-কে উড়িয়ে কার্যত শেষ চারে England
বিধ্বংসী ইনিংস খেলে একাই ইংল্যান্ডকে জেতালেন জস বাটলার। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: মর্যাদার অ্যাশেজে নামার আগে চলতি টি টোয়েন্টি বিশ্বকাপে (WT20) চিরপ্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়াকে (Australia) উড়িয়ে দিল ইংল্যান্ড (England)।  আর এই ৮ উইকেটে জয়ের ফলে কার্যত সেমিফাইনালে পৌঁছে গেল অইন মর্গ্যানের (Eoin Morgan) দল।  

এই ম্যাচে নামার আগে দুটি দলই জয় পেয়েছিল। তবে এ দিন অজিরা মোটেই ইংরেজদের টেক্কা দিতে পারেনি। মাত্র ১২৫ রান জয়ের জন্য যথেষ্ট নয়। সেটা জানতেন জস বাটলার (Jos Buttler)। তাই শুরু থেকেই জ্যাসন রয়কে নিয়ে দ্রুত রান তুলতে থাকেন। ৬৬ রানে ইংল্যান্ড প্রথম উইকেট হারায়। অ্যাডাম জাম্পার বলে লেগ বিফোর হন রয় (২২)। ততক্ষণে অবশ্য অজিদের হাত থেকে বেরিয়ে গিয়েছে। ৮ রানে আউট হন মালান। তবে বাকি কাজটা সারেন বাটলার ও জনি বেয়ারস্টো। ৩২ বলে ৭১ রানের বিধ্বংসী ইনিংস খেলে অপরাজিত থাকেন বাটলার। মারলেন ৫টি চার ও ৫টি ছয়। 

আরও পড়ুন: WT20: Mohammed Shami-র ধর্ম নিয়ে প্রশ্ন ওঠায় ক্ষুব্ধ Virat Kohli

 

শনিবার দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে টসে জিতে অস্ট্রেলিয়াকে প্রথমে ব্যাট করতে পাঠান মর্গ্যান। টি টোয়েন্টি ফরম্যাটে অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার বিপজ্জনক জুটি হলেও, নতুন বলে দাপট দেখাতে শুরু করেন ইংল্যান্ডের বোলাররা। 

ডেভিড ওয়ার্নারকে (১) ফেরান ওকস। স্টিভ স্মিথ (১) ভুল শট নির্বাচন করে আউট হন। গ্লেন ম্যাক্সওয়েলও (৬) ব্যর্থ হন। স্টোয়নিস খাতা না খুলতে পারেননি। ৬ ওভারের মধ্যে অজিদের ব্যাটিং মেরুদণ্ড প্রায় ভেঙে দেন ক্রিস জর্ডন (Chris Jordan) ও ক্রিস ওকস। এই দুই জোরে বোলারের আগুনে পেসে একটা সময় ২১ রানে ৪ উইকেট হারায় অজিরা। এরপর বাকিরা চেষ্টা করলেও ১২৫ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়ার ইনিংস। জর্ডন ১৭ রানে ৩ এবং ওকস ২৩ রানে ২ উইকেট নিয়েছেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.