India vs New Zealand: ২ বছর পর টেস্ট সেঞ্চুরি! চাপের মুখে অসাধারণ Mayank Agarwal

কেরিয়ারের চতুর্থ টেস্ট সেঞ্চুরি ময়াঙ্ক আগরওয়ালের।

Updated By: Dec 3, 2021, 05:29 PM IST
India vs New Zealand: ২ বছর পর টেস্ট সেঞ্চুরি! চাপের মুখে অসাধারণ Mayank Agarwal
ময়াঙ্ক আগরওয়াল

নিজস্ব প্রতিবেদন: ২ বছর পর ক্রিকেটের দীর্ঘতম সংস্করণে শতরান পেলেন ময়াঙ্ক আগরওয়াল (Mayank Agarwal)। দলের প্রয়োজনে চাপের মুখে অসাধারণ ইনিংস উপহার দিলেন ভারতীয় ওপেনার। কেরিয়ারের চতুর্থ টেস্ট সেঞ্চুরি (১৯৬ বলে ২০০) ময়াঙ্কের স্মরণীয় হয়ে থাকবে। ভারতের ইনিংসের ৫৮.১ ওভারে ড্যারেল মিচেলের বল দুরন্ত কভার ড্রাইভ মেরে সেঞ্চুরি পান বছর তিরিশের কর্ণাটকের ক্রিকেটার।

শুক্রবূার মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে শুরু হয়েছে ভারত-নিউজিল্যান্ড (India vs New Zealand) চলতি দুই ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় তথা অন্তিম ম্যাচ। বিরাট কোহলি টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন এদিন। ময়াঙ্ক ও শুভমান গিল ভারতের হয়ে ইনিংস ওপেন করেন। ব্যক্তিগত ৪৪ রান করে আউট হয়ে যান গিল। ৮০ রানে ভারত প্রথম উইকেট হারায়।

এরপর তিনে নামা চেতেশ্বর পূজারা (০) ও বিরাট কোহলি (০) কোনও রান যোগ না করেই আউট হয়ে যান। ৮০ রানে তিন উইকেট হারিয়ে ভারত রীতিমতো ধুঁকতে থাকে। এরপর পাঁচে আসা শ্রেয়স আইয়ারও ১৮ রান করে আউট হয়ে যান। ময়াঙ্কের হাত শক্ত করতে আসেন ঋদ্ধিমান সাহা। ময়াঙ্কের সেঞ্চুরিতে ভারত ২০০ রানের গণ্ডি টপকায়।

 

আরও পড়ুন: India vs New Zealand: শূন্য Virat Kohli! এমন লজ্জার রেকর্ড কোনও ভারত অধিনায়কের নেই

এদিনের আগে ময়াঙ্ক ২০১৯ এর নভেম্বরে শেষবার সেঞ্চুরির স্বাদ পেয়েছিলেন। বাংলাদেশের বিরুদ্ধে ইন্দোরে করা সেঞ্চুরিকে তিনি দ্বিশতরানে বদলে ছিলেন। তারপর থেকে ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্যাটে ময়াঙ্ক কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছিলেন। বিগত ৭টি টেস্টে মাত্র একবার ফিফটি-প্লাস ইনিংস আসে তাঁর। কানপুর টেস্টে ময়াঙ্কের দুই ইনিংস মিলিয়ে আসে ৩০ রান (১৩ ও ১৭)। দলে ময়াঙ্কের সুযোগ পাওয়া নিয়েও উঠছিল প্রশ্ন। অবশেষে শাপমুক্তি হল ময়াঙ্কের।

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.