কোটলা টেস্টে চালকের আসনে বসে দক্ষিণ আফ্রিকার থেকে ৪০৩ রানে এগিয়ে ভারত

কোটলা টেস্টে চালকের আসনে ভারত। তৃতীয় দিনের শেষে দক্ষিণ আফ্রিকার থেকে ৪০৩ রানে এগিয়ে টিম ইন্ডিয়া। দিনের শেষে দ্বিতীয় ইনিংসে ভারতের রান ৪ উইকেটে ১৯০। ৮৩ রানে অপরাজিত থেকে ফর্মে ফিরলেন অধিনায়ক বিরাট কোহলি। দ্বিতীয় ইনিংসেও রান পেয়েছেন অজিঙ্কা রাহানে।

Updated By: Dec 5, 2015, 10:04 PM IST
কোটলা টেস্টে চালকের আসনে বসে দক্ষিণ আফ্রিকার থেকে ৪০৩ রানে এগিয়ে ভারত

ওয়েব ডেস্ক: কোটলা টেস্টে চালকের আসনে ভারত। তৃতীয় দিনের শেষে দক্ষিণ আফ্রিকার থেকে ৪০৩ রানে এগিয়ে টিম ইন্ডিয়া। দিনের শেষে দ্বিতীয় ইনিংসে ভারতের রান ৪ উইকেটে ১৯০। ৮৩ রানে অপরাজিত থেকে ফর্মে ফিরলেন অধিনায়ক বিরাট কোহলি। দ্বিতীয় ইনিংসেও রান পেয়েছেন অজিঙ্কা রাহানে।

দিল্লি টেস্টের তৃতীয় দিন অ্যাডভান্টেজ ভারত। দিনের শেষে ভারতের স্কোর ৪ উইকেটে ১৯০। যার ফলে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৪০৩ রানের লিড নিয়ে নিল কোহলি ব্রিগেড। এক সময় ৫৭ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারত। এদিন মুরলি বিজয় ও বিরাট কোহলির আউট নিয়ে বিতর্ক তৈরি হয়। বিজয় মাঠে আম্পায়ারের সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করলেও তার আউটের সিদ্ধান্তে অনড় থাকেন আম্পায়াররা। কিন্তু বিরাট কোহলিকে আউট দিলেও তার অসন্তোষে পরে সিদ্ধান্ত পরিবর্তন করে ক্রিজে ফিরিয়ে আনেন আম্পায়াররা। এরপর কোহলি এবং আজিঙ্কা রাহানে জুটিতে ১৩৩ রান তুলে ভারতকে বড় রানের লিড নিতে সাহায্য করে। চলতি টেস্ট সিরিজে এই প্রথম কোনও শতরানের পার্টনারশিপ হল। অপরাজিত ৮৩ রানের ইনিংস খেলে ছন্দে ফেরার ইঙ্গিত দিলেন কোহলি। টেস্টে এটা ছিল কোহলির ১২তম অর্ধশতরান। আর মাত্র ১১ রান করলেই টেস্টে ৩ হাজার রান পূর্ণ করে ফেলবেন ভারত অধিনায়ক। অন্যদিকে রাহানের দুরন্ত ফর্ম অব্যাহত। প্রথম ইনিংসে শতরানের পর এদিন অপরাজিত বাহান্ন রান করেন তিনি।

.