close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

হাফ সেঞ্চুরির হাতছানি! পুণেতে মাইলস্টোনের সামনে ক্যাপ্টেন কোহলি

পরিসংখ্যানের বিচারে এখন পর্যন্ত ভারতের সফলতম অধিনায়ক বিরাট কোহলি।

Updated: Oct 9, 2019, 05:48 PM IST
হাফ সেঞ্চুরির হাতছানি! পুণেতে মাইলস্টোনের সামনে ক্যাপ্টেন কোহলি

নিজস্ব প্রতিবেদন : বৃহস্পতিবার পুণেতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে যখন টস করতে যাবেন ভারত অধিনায়ক বিরাট কোহলি তখনই এক মাইলস্টোনে পৌঁছে যাবেন তিনি। টেস্টে অধিনায়ক হিসেবে হাফ সেঞ্চুরি করে ফেলবেন ক্যাপ্টেন কোহলি। মাইলস্টোন ম্যাচের আগে ক্যাপ্টেন কোহলি দলের কথাই বলছেন। বিসিসিআই টিভি-তে এক সাক্ষাত্কারে তিনি জানান, প্রত্যেকটা টেস্ট তাঁর দল জেতার চেষ্টা করবে।

পরিসংখ্যানের বিচারে এখন পর্যন্ত ভারতের সফলতম অধিনায়ক বিরাট কোহলি। ৪৯ টেস্টে দেশকে নেতৃত্ব দিয়ে ২৯টি টেস্টে জিতে নিয়েছেন তিনি। ১০ টি টেস্টে হার আর ১০টি টেস্ট ড্র হয়েছে কোহলির নেতৃত্বে। অধিনায়ক হিসেবে ৫০ তম টেস্টে ভারত জিতলেই প্রোটিয়াদের বিরুদ্ধে সিরিজ পকেটে পুরে নেবে টিম ইন্ডিয়া। সেই সঙ্গে দেশের মাটিতে টানা ১১টি টেস্ট জয়ের নজির গড়বে কোহলির দল। যে রেকর্ড আর কোনও দলের নেই।  

আরও পড়ুন - বিশ্ব চ্যাম্পিয়নশিপে ইতিহাস লিখলেন 'জিমন্যাস্টিক্সের রানি' সিমোন বাইলস

প্রথম টেস্টে বিশাখাপত্তনমে দুই ইনিংসে ২০ ও অপরাজিত ৩১ রান করেন কোহলি। প্রোটিয়াদের বিরুদ্ধে টেস্ট সিরিজে মাইলস্টোনের হাতছানি কিং কোহলির সামনে। আর ২৩০ রান করতে পারলেই আন্তর্জাতিক ক্রিকেটে একুশ হাজার রান পূর্ণ করবেন বিরাট। সচিনকে ছাপিয়ে দ্রুততম ২১,০০০ রানের রেকর্ড গড়ার হাতছানি বিরাট কোহলির সামনে। ৪৭৩ ইনিংসে সচিন আন্তর্জাতিক ক্রিকেটে ২১,০০০ রান করে এখন পর্যন্ত দ্রুততম।