চালকের আসনে ভারত, গত রবিবারের রিপ্লের অপেক্ষায় বিরাটভক্তরা

বিরাট কোহলি ও মুরলি বিজয়ের দুরন্ত ব্যাটিং। শ্রীলঙ্কার বিরুদ্ধে তৃতীয় টেস্টে চালকের আসনে টিম ইন্ডিয়া। 

Updated By: Dec 2, 2017, 05:39 PM IST
চালকের আসনে ভারত, গত রবিবারের রিপ্লের অপেক্ষায় বিরাটভক্তরা

নিজস্ব প্রতিবেদন: কোটলায় শ্রীলঙ্কা বিরুদ্ধে তৃতীয় টেস্টে প্রথম দিনেই চালকের আসনে ভারত। শুরুতেই দু'টো উইকেট তুলে চাপ বাড়িয়েছিলেন শ্রীলঙ্কার বোলাররা। তবে বিরাট কোহলি ও মুরলি বিজয়ের দাপটে লন্ডভন্ড লঙ্কা। ওভার পিছু চারের বেশি রান করে প্রথম দিনেই উঠল ভারতের স্কোর ৩৭১। শেষ বেলায় দু'টো উইকেট তুলে কিছুটা স্বস্তিতে চান্দিমলরা। তবে শ্রীলঙ্কার রক্তচাপ বাড়িয়ে ক্রিজে টিকে রয়েছেন রান মেশিন বিরাট কোহলি। 

কোটলায় ঘরে মাঠে এদিন টস জিতে ব্যাটিং নেন অধিনায়ক বিরাট কোহলি। ধবন ও পূজারা এদিন ব্যর্থ হলেও যে দলে বিরাট কোহলি রয়েছে, তাদের কাছে এসবই মামুলি ব্যাপার। হলও তাই! শুরু থেকেই খুনে মেজাজে ব্যাট চালালেন বিরাট কোহলি। একদিনের ম্যাচ খেলছেন না টেস্ট, তা বোঝাই গেল না অনেক সময়। দিল্লির কুয়াশাচ্ছন্ন আবহাওয়াতেও লাল বলকে যেন ফুটবল দেখছিলেন ভারত অধিনায়ক। ওদিকে, যোগ্য সঙ্গত দেন মুরলি বিজয়। পর পর দু'টি টেস্টে সেঞ্চুরি হাঁকালেন তামিলনাড়ুর ছেলে। মুরলির সেঞ্চুরির পর ২০তম টেস্ট সেঞ্চুরি করলেন বিরাট কোহলি। আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরির সংখ্যা হল ৫২। অধিনায়ক হিসেবে একটা সিরিজের পরপর তিনটি ম্যাচে শতরান করে নয়া বিশ্ব রেকর্ড গড়লেন ক্যাপ্টেন কোহলি। 

আরও পড়ুন- আরও একটা শতরান, পর পর রেকর্ড ভাঙলেন কিং কোহলি  

পড়ন্ত বিকেলে ১৫৫ রান করে আউট হন মুরলি বিজয়। রাহানের খারাপ ফর্ম অব্যাহত। ১ রান করে প্যাভিলিয়নে ফেরেন মুম্বইকর। দিনের শেষে ভারতের স্কোর ৪ উইকেটে ৩৭১। ক্রিজে কোহলি ও রোহিত। উল্লেখ্য, গত রবিবার দ্বিতীয় টেস্টে পঞ্চম ডবল সেঞ্চুরি করেছিলেন বিরাট কোহলি। আগামিকাল, রবিবার আরও একটা ডবল সেঞ্চুরি আসতে পারে বলে আশায় বুধ বাঁধছেন বিরাটভক্তরা। সেটা হলে কেরিয়ারের ষষ্ঠ দ্বিশতরান করে ফেলবেন বিরাট কোহলি। ছুঁয়ে ফেলবেন সচিন ও সহবাগকে। ফলে ভারত অধিনায়ককে তাড়াতাড়ি প্যাভিলিয়নে না ফেরাতে পারলে টেস্টের দ্বিতীয় দিনেও শ্রীলঙ্কার জন্য দুঃস্বপ্ন অপেক্ষা করে আছে। 

  

.