হার বাঁচাতেই কি নাটক শ্রীলঙ্কার ক্রিকেটারদের?

কোটলায় তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনে শ্রীলঙ্কার ক্রিকেটারদের মাস্ক পরা নিয়ে উঠে গিয়েছে প্রশ্ন

Updated By: Dec 3, 2017, 06:53 PM IST
হার বাঁচাতেই কি নাটক শ্রীলঙ্কার ক্রিকেটারদের?

নিজস্ব প্রতিবেদন: কোটলায় হার বাঁচাতেই কি নাটক করছিলেন শ্রীলঙ্কার ক্রিকেটাররা? তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনে উঠে গেল এই প্রশ্ন। যা নিয়ে ক্ষুব্ধ ভারতীয় ক্রিকেটদলও। মাঠে নেমে আম্পায়ারদের কাছে অসন্তোষের কথা জানিয়ে দিয়ে আসেন খোদ কোচ রবি শাস্ত্রী। 

রবিবার সকাল থেকে কোটলায় জমাট শুরু করেছিলেন বিরাট কোহলি ও রোহিত শর্মা। বিরাটের ডবল সেঞ্চুরির পরই শুরু হয় লঙ্কার ক্রিকেটারদের নাটক। মুখে মাস্ক পরে নেন তাঁরা। অনেকেই বলছেন, ধোঁয়ার মাত্রা এমন ছিল না, যে মাস্ক পরতে হবে। শ্রীলঙ্কার অধিনায়ক দীনেশ চান্দিমল আম্পায়ারের কাছে বারবার ছুটে যেতে থাকেন। তাঁর দাবি, পেসারদের বল করতে অসুবিধা হচ্ছে। শ্রীলঙ্কার দুই বোলার 'অসুস্থ' হয়ে ফিরে যান ড্রেসিংরুমে। 

আরও পড়ুন- মুখ ঢাকল লজ্জায়! কোটলায় মাস্ক পরে শ্রীলঙ্কার ক্রিকেটাররা, দেখল গোটা বিশ্ব

খেলা প্রথমে ১৫ মিনিটের জন্য বন্ধ হয়। এরপর আরও ৫ মিনিটের জন্য থেমে যায়। এভাবে বারবার বিঘ্ন ঘটায় স্বাভাবিকভাবেই বিরাট কোহলির মনসংযোগে ব্যাঘাত ঘটে। শ্রীলঙ্কার অধিনায়কের 'নাটক' সফল হয়। ২৪৩ রান করে প্যাভিলিয়নে ফেরেন কিং কোহলি। এরপরও আম্পায়ারের কাছে দরবার করছিলেন চান্দিমল। ইনিংস ডিক্লেয়ার করেন দেন বিরক্ত বিরাট। ইতিমধ্যেই আবার ভারতীয় বোর্ডকে চিঠি দিয়েছে শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড।

আরও পড়ুন- ব্র্যাডম্যান, গাভাসকার, সচিন, সৌরভ থেকে পন্টিং- কারও রেকর্ড আস্ত থাকল না
 
তবে শ্রীলঙ্কার ক্রিকেটারদের 'নাটক' ধরা পড়ে গিয়েছে। গতবছর দূষণের কারণে বাতিল হয়েছিল বাংলা ও গুজরাটের রঞ্জি ম্যাচ। এদিন দূষণের মাত্রা তেমন ছিল না। ফিল্ডিংয়ের সময় মাস্ক পরে খেললেও মাস্ক পরেননি শ্রীলঙ্কার কোনও ব্যাটসম্যানই। কেনই বা অসুস্থ বোলার ফিরে এসেই আবার বল করতে শুরু করে দিলেন? ভারতীয় ক্রিকেটাররাও একই মাঠে খেললেন, অথচ তাঁদের মাস্ক পরতে হয়নি। শামি-ইশান্তরা বলও করেছেন। ১৪.৩ ওভার বল রবীন্দ্র জাডেজা। অথচ কেউ অসুস্থ হলেন না!  ঘনিষ্টমহলে শ্রীলঙ্কার এহেন আচরণে অসন্তোষপ্রকাশ করেছেন বিরাট কোহলি। আর যাই হোক কোটলা তাঁর ঘরের মাঠ। 

আরও পড়ুন- আরও একটা শতরান, পর পর রেকর্ড ভাঙলেন কিং কোহলি

সোশ্যাল মিডিয়াতেও শ্রীলঙ্কার ক্রিকেটারদের নিয়ে রসিকতা শুরু হয়ে গিয়েছে। কারও খোঁচা, লঙ্কান ক্রিকেটারদের অভিনয়ের জন্য অস্কার দেওয়া হোক। কারও বিদ্রুপ, নাটক করেও হার বাঁচানো যাবে না। 

আরও পড়ুন- ট্রিপলের আশা কেড়ে বিরাট খলনায়ক দিল্লির দূষণ