সেই হোলি, সেই বিশ্বকাপ, সেই ওয়েস্ট ইন্ডিজ, সেই জয় আসবে তো?

2011 পর ফের 2015 বিশ্বকাপে হোলির দিন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে মুখোমুখি হচ্ছে ভারত। গত বিশ্বকাপে চেন্নাইতে 80 রানে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে জয় তুলে নিয়েছিল ধোনিবাহিনী। এবার পার্থের ওয়াকায় ম্যাচের  আগে ধারে ও ভারে ভারত এগিয়ে থাকলেও ধোনিদের চিন্তায় ক্রিস গেইল। বিধ্বংসী এই ওপেনারকে কিভাবে আটকানো যাবে তার একটা ব্লুপ্রিন্ট তৈরি করে ফেললেও চিন্তা যাচ্ছে না ধোনি-শাস্ত্রীদের। জানা গেছে শুরুতে অশ্বিনের মতন স্পিনারকে ব্যবহার করে গেইলের ছন্দ নষ্ট করার চেষ্টাও হতে পারে।

Updated By: Mar 5, 2015, 08:07 PM IST
সেই হোলি, সেই বিশ্বকাপ, সেই ওয়েস্ট ইন্ডিজ, সেই জয় আসবে তো?

ওয়েব ডেস্ক: 2011 পর ফের 2015 বিশ্বকাপে হোলির দিন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে মুখোমুখি হচ্ছে ভারত। গত বিশ্বকাপে চেন্নাইতে 80 রানে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে জয় তুলে নিয়েছিল ধোনিবাহিনী। এবার পার্থের ওয়াকায় ম্যাচের  আগে ধারে ও ভারে ভারত এগিয়ে থাকলেও ধোনিদের চিন্তায় ক্রিস গেইল। বিধ্বংসী এই ওপেনারকে কিভাবে আটকানো যাবে তার একটা ব্লুপ্রিন্ট তৈরি করে ফেললেও চিন্তা যাচ্ছে না ধোনি-শাস্ত্রীদের। জানা গেছে শুরুতে অশ্বিনের মতন স্পিনারকে ব্যবহার করে গেইলের ছন্দ নষ্ট করার চেষ্টাও হতে পারে।

গেইলের সঙ্গে ভারতকে চাপে রেখেছে বিরাট কোহলি বিতর্কও। পার্থে অনুশীলন শেষে এক সাংবাদিককে গালাগালি দিয়ে বিতর্কে জড়িয়েছিলেন কোহলি। চাপ কাটাতে অবশ্য ম্যাচের আগের দিন ধোনিব্রিগেড বলে বেড়াচ্ছেন এরকম কোনও ঘটনাই ঘটেনি। ভারতীয় দলের পক্ষে স্বস্তির খবর অবশ্য মহম্মদ সামি দলে ফিরছেন। ফলে সেরা পেস ব্রিগেড নিয়েই খেলতে পারছে ভারতীয় দল।

সংযুক্ত আরব আমিরশাহী ম্যাচে রানে ফিরে ধোনির চাপ অনেকটা কমিয়ে দিয়েছেন রোহিত শর্মাও। ওয়াকার পিচে বাউন্স থাকলেও ব্যাটসম্যানরা অ্যাডভান্টেজ পাবেন বলেই জানিয়েছেন, পিচ কিউরেটর।তাই টস জিতে নিজের সেরা ব্যাটি লাইনআপ দিয়ে বড় রান তুলে গেইলদের চাপে ফেলতে চাইছেন ভারত অধিনায়ক ধোনি। টস তাই দুদলের কাছেই একটা ফ্যাক্টর হতে চলেছে।

.