সিরিজ ২-২, চেন্নাইতে খেললেন আসলে দুই আরসিবি ক্রিকেটার

আগামী ২৫ তারিখ মুম্বইতে তাহলে মেগা ক্ল্যাশ। চেন্নাইতে সিরিজ ২-২ করে ফেলল টিম ইন্ডিয়া। চতুর্থ একদিনের ম্যাচে ভারত জিতল ৩৫ রানে।

Updated By: Oct 22, 2015, 09:50 PM IST
সিরিজ ২-২, চেন্নাইতে খেললেন আসলে দুই আরসিবি ক্রিকেটার

ওয়েব ডেস্ক: আগামী ২৫ তারিখ মুম্বইতে তাহলে মেগা ক্ল্যাশ। চেন্নাইতে সিরিজ ২-২ করে ফেলল টিম ইন্ডিয়া। চতুর্থ একদিনের ম্যাচে ভারত জিতল ৩৫ রানে।
এদিন চেন্নাইতে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন ধোনি। বিরাট কোহলি এবং এবি ডিভিলিয়ার্সের দৌলতে চেন্নাইতে যেন আইিপএল ম্যাচই হল। শুধু দুজন নিজেদের দেশের হয়ে সেঞ্চুরি করলেন, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে নয়।
মাত্র ৩৫ রানের মধ্যেই দু উইকেট পড়ে যায় টিম ইন্ডিয়ার। খারাপ ফর্ম অব্যহত শিখর ধাওয়ানের। এদিনও করেন মাত্র ৭ রান। রোহিত আউট হয়ে যান ২১ রান করে। এরপর ইনিংসের হাল ধরেন বিরাট কোহলি এবং অজিঙ্কা রাহানে। রাহানে করেন ৪৫ রান। এদিন ফর্মে ফিরলেন সুরেশ রায়নাও। ৫২ বলে ৫৩ রানের মূল্যবান ইনিংস খেলেন উত্তরপ্রদেশের এই ক্রিকেটার।
মহেন্দ্র সিং ধোনি অবশ্য শেষ দিকে নেমে রান পেলেন না। আউট হয়ে যান ১৫ রান করে।
কিন্তু বিরাটের ব্যাট যেদিন কথা বলছে, সেদিন বাকিদের যে খুব একটা দরকারও পড়ে না। বিরাট আউট হন, ১৪০ বলে ১৩৮ রানের ইনিংস খেলে। ৫০ ওভারে ভারত তোলে ৮ উইকেটে ২৯৯ রান।
এই নিয়ে একদিনের ম্যাচে ২৩ টি সেঞ্চুরি হয়ে গেল তাঁর। আর তিন নম্বরে ব্যাট করতে নেমে করে ফেললেন ১৬টি সেঞ্চুরি। এই বিষয়ে তাঁর সামনে এখন শুধুই রিকি পন্টিং এবং কুমারা সঙ্গকারা। দক্ষিণ আফ্রিকার হয়ে ৩ টি করে উইকেট নিলেন ডেল স্টেন এবং রাবাদা।
জবাবে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৯ উইকেটে ২৬৪ রান তোলে প্রোটিওরা। ডি কক অন্যদিনের মতো চালিয়ে শুরু করেছিলেন। যদিও ৩৫ বলে ৪৩ এর বেশি করতে পারেননি চেন্নাইতে। আমলা এবং ডুপ্লিসিস রান পাননি। আমলা করেন ৭ এবং ডুপ্লিসিস করেন ১৭। দক্ষিণ আফ্রিকার ইনিংসের হাল ধরেন তাই ক্যাপ্টেন এবি ডিভিলিয়ার্স। খেলেন ১০৭ বলে ১২ রানের ইনিংস। এদিনের পর তিনিই দক্ষিণ আফ্রিকার হয়ে সব থেকে বেশি ওয়ান ডে সেঞ্চুরির মালিক। হয়ে গেল মোট ২৩টি সেঞ্চুরি।
যদিও ম্যাচ বাঁচাতে পারলেন না। বাকিরা সঙ্গত না দিতে পারায় আর ভারতীয় বোলারদের আঁটোসাটো বোলিংয়ের জন্য। বেহারদিন ২২ এবং ফাঙ্গিসোই বলার মতো ২০ রান করেন। ভারতের হয়ে তিনটি উইকেট নেন ভূবনেশ্বর কুমার। হরভজনের ঝুলিতে দুটি উইকেট। সিরিজ জমে গিয়েছে। আসলি লড়াই এবার মুম্বইতে।