Indian Cricket: ব্যাটন হাতে নিলেও Kohli-র 'বিরাট' প্রশংসা করলেন Rohit Sharma

অধিনায়ক বিরাট কোহলিতে এখনও মজে রয়েছেন রোহিত শর্মা। 

Updated By: Dec 13, 2021, 01:28 PM IST
Indian Cricket: ব্যাটন হাতে নিলেও Kohli-র 'বিরাট' প্রশংসা করলেন Rohit Sharma
জুটিতে লুটি। বিরাট-রোহিত জুটির কাছ থেকে আরও সাফল্য চায় টিম ইন্ডিয়া। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: মাঠের বাইরে দুজনের মধ্যে যতই টানাপোড়েন থাকুক, বাইশ গজের যুদ্ধে দুই পেশাদার একে অপরের প্রতি শ্রদ্ধাশীল। টি-টোয়েন্টির পর বিরাট কোহলির (Virat Kohli) কাছ থেকে ভারতীয় দলের একদিনের ফরম্যাটের দায়িত্ব নিয়েই সেটা বুঝিয়ে দিলেন রোহিত শর্মা (Rohit Sharma)। প্রাক্তন অধিনায়ক কিং কোহলির জামানায় আইসিসি প্রতিযোগিতায় টিম ইন্ডিয়ার সাফল্য অধরা। তবে ভারতীয় অধিনায়কদের মধ্যে কোহলির রেকর্ডই সবচেয়ে ঈর্ষণীয়। ৯৫ ম্যাচে ৬৫টি ম্যাচে জিতেছে ভারতীয় দল। আর তাই ভারতীয় দলের উন্নতির জন্য কোহলিকে ধন্যবাদ জানালেন 'হিট ম্যান'। 

বিসিসিআই (BCCI) সম্প্রতি টুইটারে রোহিতের একটি ভিডিও ইন্টারভিউ পোস্ট করেছে। সেখানে সীমিত ওভারের নতুন অধিনায়ক 'হিট ম্যান' বলেন, "কোহলি দলকে এমন জায়গায় এনেছে যেখান থেকে পিছনের দিকে তাকানোর কোনও জায়গা নেই। গত পাঁচ বছর কোহলি ভারতের এক দিনের ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক ছিল। সেই সময় প্রতি ম্যাচে ওকে একেবারে সামনে থেকে নেতৃত্ব দিতে দেখেছি। প্রতিটি ম্যাচ জেতার খিদে ছিল আমাদের। গোটা দল একই লক্ষ্য নিয়ে খেলতে নামত। সেই খিদে নিয়েই আমরা এগিয়ে যাব।" 

কোহলির অধিনায়কত্বে তিনি ভাল সময় কাটিয়েছেন। সেটাও মনে করিয়ে দিলেন এই মুম্বইকর। রোহিত যোগ করেন, "কোহলির নেতৃত্বে খেলার সময় খুব ভাল কেটেছে। ওর সঙ্গে আমি মাঠে অনেক সময় কাটিয়েছি। আমরা এক সঙ্গে খেলতে পছন্দ করি। সেই কাজই আমরা করে যাব। দল হিসেবে আরও উন্নতি করার চেষ্টা করব। শুধু আমি নয়, গোটা দল একই লক্ষ্য নিয়ে এগিয়ে যাবে।" 

আরও পড়ুন: Sourav Ganguly: সৌরভ সাফ জানিয়ে দিলেন বিরাট-রোহিতদের থেকে কী প্রত্যাশা

আরও পড়ুন: Indian Cricket: Virat Kohli-র সঙ্গে সম্পর্ক কেমন? বড় মন্তব্য করলেন Rohit Sharma

২০১৭ সালে ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজের আগে মহেন্দ্র সিং ধোনি হঠাৎ নেতৃত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন। দায়িত্ব হাতে তুলে নেন কোহলি। তখন থেকেই সহ অধিনায়ক ছিলেন রোহিত। দু'জন এক সঙ্গে ৮৪ ম্যাচে ৪৯০৬ রান করেছেন। গড় ৬৪.৫৫। ভারতের সফল জুটির নিরিখে রোহিত-শিখরের পরেই রয়েছেন তাঁরা। সেই রসায়ন সামনের দিনেও এগিয়ে নিয়ে যেতে চান ভারতের সীমিত ওভারের ক্রিকেটের নতুন অধিনায়ক।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.