Indian Football Team: স্টিমাচই কি সুনীলদের হেডস্যার? চূড়ান্ত সিদ্ধান্ত ফেডারেশনের

Indian Football Team Coach Igor Stimac Contract Extended: জাতীয় দলের হেড কোচ ইগর স্টিমাচের উপরেই আস্থা রাখছে ভারতীয় ফুটবল দল। তাঁর চুক্তি বাড়ানো হল দুই বছরের জন্য়।  

Updated By: Oct 5, 2023, 08:58 PM IST
Indian Football Team: স্টিমাচই কি সুনীলদের হেডস্যার? চূড়ান্ত সিদ্ধান্ত ফেডারেশনের
স্টিমাচের চুক্তি আরও বাড়ল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সুনীল ছেত্রীদের (Sunil Chhetri) হেডস্যার হিসেবে কি ইগর স্টিমাচকেই (Igor Stimac) দেখা যাবে ভবিষ্যতে? বৃহস্পতিবার চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ফেলল সর্বভারতীয় ফুটবল ফেডারেশন (AIFF)। ২০২৬ সাল পর্যন্তই ক্রোয়েশিয়ানকে কোচ করে রেখে দেওয়া হচ্ছে ভারতে। স্টিমাচের আরও দু'বছর চুক্তি বাড়ানো হল। চলতি বছর ভারতীয় দলকে তিনটি খেতাব জিতিয়েছেন স্টিমাচ। তারই পুরস্কার পেলেন ৫৬ বছরের মেটকোভিচের বাসিন্দা। ভারত যদি বিশ্বকাপের বাছাই পর্বের তৃতীয় রাউন্ডে উঠতে পারে, তাহলে চুক্তি অনুযায়ী স্টিমাচ আরও দু'বছর থাকবেন ভারতীয় দলের হেড স্য়ার হয়ে। অন্যদিকে স্টিমাচের সহকারী ও প্রাক্তন ভারতীয় ফুটবলার মহেশ গাউলিকে এদিন দেশের অনূর্ধ্ব-২৩ দলের কোচ হিসেবে দায়িত্ব দেওয়া হল।

আরও পড়ুন: Kolkata Derby: ডার্বি নিয়ে চলে এল হাইভোল্টেজ আপডেট, অপেক্ষার অবসান ইস্ট-মোহন জনতার

১৯৯৮ বিশ্বকাপে ফ্রান্স তৃতীয় স্থানে শেষ করেছিল। সেই দলের দায়িত্বে ছিলেন স্টিমাচ। ২০১৯ সালে ব্ল্যু টাইগার্সদের দায়িত্ব নেওয়ার পর থেকে, জোড়া সাফ চ্যাম্পিয়নশিপ-সহ চারটি বড় খেতাব জিতিয়েছেন। এদিন এআইএফএফ-এক সাধারণ সচিব শাজি প্রভাকরণ বলেন, 'ফেডারেশন ও সদস্যরা মিলে সিদ্ধান্ত নিয়েছে ২০২৬ বিশ্বকাপ কোয়ালিফায়ার্স পর্যন্ত ইগর স্টিমাচের চুক্তি বাড়ানোর।' সম্প্রতি স্টিমাচের অনুরোধেই ভারতীয় দলকে এশিয়াডে খেলতে যাওয়ার অনুমতি দিয়েছিল ক্রীড়ামন্ত্রক। হাংঝাউতে স্টিমাচ ভাঙাচোরা দল নিয়ে শেষ ১৬ পর্যন্ত গিয়েছিলেন। বিগত ১৩ বছরে এশিয়াডের ফুটবল ইভেন্টে এটাই ছিল ভারতের সেরা পারফরম্য়ান্স। প্রভাকরণ আরও বলেন, 'আমরা জাতীয় দলে স্থিতিশীলতা নিশ্চিত করতে চেয়েছিলাম। বিগত কয়েক মাসে আমাদের যা অভিজ্ঞতা হয়েছে, তার মধ্যে পরপর টুর্নামেন্ট জেতা ও পিচে অসাধারণ পারফরম্যান্স রয়েছে। এমনকী দেখতে গেলে ইরাকের বিরুদ্ধে কিংস কাপেও আমরা দারুণ খেলেছিলাম। আমরা শুধুই উন্নতি করে এগিয়ে যেতে পারি। এই প্রক্রিয়া থামানো যাবে না।'
 
স্টিমাচ নতুন চুক্তির পর বলেন, 'আমি ভারতীয় ফুটবল পরিবারের অঙ্গ হয়ে গিয়েছি। আমার স্টাফেদের উপর অগাধ আস্থা রয়েছে। আমার উপর বিশ্বাস রাখার জন্য এআইএফএফ-কে কৃতজ্ঞতা জানাই। বিগত তিন-চারদিন অত্যন্ত ব্য়স্ততার মধ্যে দিয়ে গিয়েছে। আমি জামি এখানে কী করতে হবে। আমাদের উন্নতি করে এগিয়ে যেতে হবে। স্টাফেদের স্থিতিশীলতাই আমার কাছে গুরুত্বপূর্ণ। চারপাশে দারুণ মানুষদের থাকা প্রয়োজন।' স্টিমাচের চুক্তি যে বাড়বে, তা আগেই জানা গিয়েছিল। এদিন ফেডারেশন সিলমোহর দিল তাতে। অন্য়দিকে জানিয়ে দেওয়া হয়েছে যে, আগামী ২৮ অক্টোবর থেকে শুরু হবে আই-লিগ। দ্রুত সূচি ঘোষণা করা হবে।

আরও পড়ুন: Messi’s Bodyguard: মেসির দেহরক্ষী কে? পান আকাশচুম্বী পারিশ্রমিক, ছিলেন বিশেষ বাহিনীতে!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)
 

 

.