Balasore Train Accident: আক্রান্তদের পাশে সুনীল অ্যান্ড কোং! কাপ জয়ের পুরস্কারমূল্য থেকেই বিরাট দান

Indian football team to donate part of Intercontinental Cup cash award to families of Balasore train accident victims: মানবিক সুনীল অ্যান্ড কোং। বালেশ্বর ট্রেন দুর্ঘটনায় আক্রান্ত পরিবারগুলিকে আর্থিক সাহায্য করল 'ব্ল্যু টাইগার্স'। কাপ জয়ের আনন্দের মাঝেই নিজেদের কর্তব্য ভুললেন না সুনীলরা।

Updated By: Jun 19, 2023, 07:59 PM IST
Balasore Train Accident: আক্রান্তদের পাশে সুনীল অ্যান্ড কোং! কাপ জয়ের পুরস্কারমূল্য থেকেই বিরাট দান
আনন্দের মাঝেও কর্তব্য ভুললেন না সুনীলরা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারত ২-০ গোলে লেবাননকে (India vs Lebanon) হারিয়ে গত রবিবার জিতেছে আন্তঃমহাদেশীয় কাপ (Intercontinental Cup Final)। ২০১৮ সালের পর ফের এই ট্রফি জিতেছে ভারত। অধিনায়ক সুনীল ছেত্রী (Sunil Chhetri) ও লালিয়ানজুয়ালা চাংতের (Lallianzuala Chhangte) গোলেই ইগর স্টিমাচের (Igor Stimac) শিষ্যরা ফাইনালে বাজিমাত করেছে। সুনীলরা খেলেছেন ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে। আর ভুবনেশ্বর বললেই আজও অনেকের বুক কেঁপে ওঠে। কিছুদিন আগেই এখানে ঘটে গিয়েছে মর্মান্তি ট্রেন দুর্ঘটনা। গত ২ জুন বালেশ্বরে করমণ্ডল এক্সপ্রেসের লাইনচ্যুত হওয়ার ঘটনায় এখনও পর্যন্ত ২৯২ জনের মৃত্যু হয়েছে। এবার আক্রান্তদের পাশে দাঁড়ালেন সুনীল অ্যান্ড কোং। আন্তঃমহাদেশীয় কাপ জয়ের জন্য ওড়িশা সরকার ভারতীয় দলকে নগদ ১ কোটি টাকা পুরস্কারমূল্য দিয়েছে। আর এই টাকা থেকেই সুনীলরা ট্রেন দুর্ঘটনার আক্রান্ত পরিবারগুলির ত্রাণ ও পুনর্বাসন কাজের জন্য ২০ লক্ষ টাকা দিলেন।

আরও পড়ুন: Intercontinental Cup Final: ভুবনেশ্বরে সুনীল-চাংতে ম্যাজিক, লেবাননকে উড়িয়ে কাপ ভারতের

ভারতীয় ফুটবল দল ট্যুইটারে বিবৃতি দিয়ে জানিয়েছে, 'আমাদের জয়ের জন্য দলকে নগদ বোনাস দেওয়ার জন্য, ওড়িশা সরকারের কাছে আমরা কৃতজ্ঞ। ড্রেসিংরুমের একটি তাৎক্ষণিক এবং সম্মিলিত সিদ্ধান্তে আমরা ত্রাণ ও পুনর্বাসন কাজের জন্য ২০ লক্ষ টাকা দান করার কথা ভেবেছি। চলতি মাসের শুরুতে এই রাজ্যে দুর্ভাগ্যজনক ট্রেন দুর্ঘটনা ঘটে গিয়েছে। মানুষ যে ক্ষতির সম্মুখীন হয়েছে তার কোনও ক্ষতিপূরণই হয় না, তবে আমরা আশা করি যে, আমাদের এই ছোট্ট সাহায্য পরিবারগুলিকে খুব কঠিন সময়ের মধ্যে মোকাবিলা করতে সাহায্য় করবে।' রেললাইনে মারণ ফাঁদ! সেখান থেকেই ঘটে গিয়েছিল শতকের ভয়াবহ রেল বিপর্যয়। ওড়িশার বালেশ্বরে বাহানগা স্টেশনে ট্রেন দুর্ঘটনায় দেশলাইয়ের খোলের মত লন্ডভন্ড হয়ে গিয়েছিল কামরাগুলি। লাইনচ্যুত হয়ে পড়ে তিনটি ট্রেন। করমন্ডল, যশবন্তপুর এক্সপ্রেসের অধিকাংশ বগি দুর্ঘটনার কবলে পড়ে। দুর্ঘটনাগ্রস্ত হয় মালগাড়িটিও। তবে এই প্রথমবার নয় অতীতেও দেশ সাক্ষী থেকেছে ভয়ংকর সব রেল দুর্ঘটনার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.