অলিম্পিকে সোনা জয়ী প্রাক্তন হকি তারকা শাহিদের মৃত্যু

জীবনযুদ্ধে শেষ অবধি হার মারলেন প্রাক্তন হকি তারকা মহম্মদ শাহিদ। ৫৬ বছর বয়েসে প্রয়াত হলেন শাহিদ। বেশ কয়েক বছর ধরেই ক্রনিক লিভার ও কিডনির সমস্যায় কাহিল ছিলেন পদ্মশ্রী শাহিদ। শাহিদের চিকিত্‍সার খরচ বহন করতে এগিয়ে এসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ক্রীড়ামন্ত্রক শাহিদের চিকিত্‍সার জন্য ১০ লক্ষ টাকা দেয়। অলিম্পিক সোনা জয়ী এই হকি তারকার জন্য ৫ লক্ষ টাকা অনুমোদন করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী অখিলেশ সিংহ যাদবও।

Updated By: Jul 20, 2016, 11:52 AM IST
অলিম্পিকে সোনা জয়ী প্রাক্তন হকি তারকা শাহিদের মৃত্যু

ওয়েব ডেস্ক: জীবনযুদ্ধে শেষ অবধি হার মারলেন প্রাক্তন হকি তারকা মহম্মদ শাহিদ। ৫৬ বছর বয়েসে প্রয়াত হলেন হকি কিংবদন্তি শাহিদ। শাহিদের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জাতীয় হকি দলের অধিনায়ক্তব করেছিলেন। ছিলেন পেনাল্টি কর্নার স্পেশালিস্ট। আজও পেনাল্টি কর্নারের কথা উঠলে তার নাম আসে।

বেশ কয়েক বছর ধরেই ক্রনিক লিভার ও কিডনির সমস্যায় কাহিল ছিলেন পদ্মশ্রী শাহিদ। শাহিদের চিকিত্‍সার খরচ বহন করতে এগিয়ে এসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ক্রীড়ামন্ত্রক শাহিদের চিকিত্‍সার জন্য ১০ লক্ষ টাকা দেয়। অলিম্পিক সোনা জয়ী এই হকি তারকার জন্য ৫ লক্ষ টাকা অনুমোদন করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী অখিলেশ সিংহ যাদবও।

পড়ুন- অলিম্পিকে সবথেকে কম বয়সে পদক জেতা মানুষটার বয়স জানেন?

দিন দিন অবনতি হচ্ছিল শাহিদের শারীরিক অবস্থার। একটা সময় কোমায় চলে গিয়েছিলেন। আজ সকালে তাঁর মৃত্যুর খবর জানান ডাক্তররা। শাহিদের মৃত্যুতে ভারতীয় ক্রীড়ামহলে শোকের ছায়া। ধনরাজ পিল্লাই থেকে শ্রীজেশ, একের পর হকি তারকা শাহিদের মৃত্যুতে শোকজ্ঞাপন করছেন। ১৯৮০ মস্কো অলিম্পিকে স্পেনকে হারিয়ে সোনা জিতেছিল ভারতীয় হকি দল। সেই দলের সদস্য ছিলেন শাহিদ।

পড়ুন-ফুটবল ইতিহাসে মাঠের মধ্যে সবচেয়ে বড় দুর্ঘটনা বলা যেতে পারে এটাকে